বিআরটিএ চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে দালাল চক্রের ২১ সদস্যকে আটক করেছে র‌্যাব

0
41

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারী থানাধীন নতুন পাড়া এলাকায় অবস্থিত বাংলাদেশ রোড ট্রান্সপার্ট অব অথরিটি (বিআরটিএ) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে দালাল ও প্রতারক চক্রের ২১ সদস্যকে জরিমানা ও কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। রোববার (৫ই সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি চৌকস অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অক্সিজেন হাটহাজারী মহাসড়কের নতুন পাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করে।

আটককৃত ব্যক্তিদ্বয় মো. সায়েদ, মোঃ জসিম, মোহাম্মদ রাসেদ, মোহাম্মদ তৈয়ব আলী, মোহাম্মদ ফারুক, মোঃ মোজাম্মেল হক, মোঃ মিনহাজ উদ্দিন, অমল বিশ্বাস, আমিনুল ইসলাম, আলী আজম, মোহাম্মদ মিজানুর রহমান, মোঃ ইসমাইল, বিজয় নাথ, মোঃ কাসেম চৌধুরী, মোহাম্মদ সেলিম, মোঃ শাহাদাত হোসেন, মোঃ ফারুক, মোহাম্মদ শাফায়েত, সাজ্জাদ হোসেন, মোখছেদুল আলম ও মোঃ আকবর হোসেন। জানা যায়, পরিবহণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে দ্রুত সমাধান করে দেওয়ার কথা বলে দালাল চক্রের সদস্যরা ওই এলাকায় দীর্ঘদিন ধরে সরকার কর্তৃক ঘোষিত নির্ধারিত ফি’র চাইতে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে।

তারা দূর-দূরান্ত থেকে আসা সাধারণ গ্রাহকদের কাছ থেকে শিক্ষানবীশ ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ড্রাইভিং লাইসেন্স নবায়ন, মোটরযানের রেজিস্ট্রেশন, মালিকানা বদলী, রুট পারমিট ইস্যু এবং নবায়ন ও ফিটনেস নবায়ন করার নামে দ্বিগুণ এমনকি তিনগুণ টাকা আদায় করে আসছে। এ বিষয়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গণমাধ্যমকে জানায় আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা বিআরটিএ আঞ্চলিক কার্যালয়ে আসা গ্রাহকদের বিভিন্ন সমস্যা অতি দ্রুত সমাধানের নাম করে অতিরিক্ত অর্থ আদায় ও অর্থ নিয়ে পলায়নসহ বিভিন্ন প্রতারণার মাধ্যমে ভোগান্তি সৃষ্টি করে আসছে।

গ্রেফতারকৃত দালাল ও প্রতারক চক্র সদস্যদের মধ্যে ২০ জনকে ১,৬০,৫০০/= (একলক্ষ ষাট হাজার পাঁচশত) টাকা জরিমানা করা হয় এবং একজনকে ৩ দিনের কারাদন্ড প্রদান করা হয়। দালাল ও প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে র‌্যাবের এই ধরনের অভিযানে সাধারণ জনগণ স্বস্তি প্রকাশ করেছে।

মো. সাহাবুদ্দীন সাইফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here