বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিল ইসলামী বিশ্ববিদ্যালয় তারুণ্য

0
212
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ গোটা বিশ্বে হানা দিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এ ভাইরাস বিস্তার রোধে লকডাউন চলছে দেশের বিভিন্ন প্রান্তে। এতে খাদ্য সংকটে পরছে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষেরা। সরকারের পাশাপাশি অসহায় ও দুঃস্থদের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন ব্যক্তি, সামাজিক ও রাজনৈতিক সংগঠন।তেমনি প্রায় অর্ধশত অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। রবিবার রংপুর জেলায় বদরগঞ্জ উপজেলায় এসব খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেয় সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

জানা যায়, তারুণ্য’র সুবাসিত সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মিফতাহূল হাসান সানের তত্ত্বাবধানে স্থানীয় স্বেচ্ছাসেবকদের দিয়ে বাড়ি বাড়ি এসব পৌঁছে দেওয়া হয়। এতে রংপুর জেলায় বদরগঞ্জ উপজেলার দুইটি ইউনিয়নের ৪৫টি পরিবারের মাঝে সংগঠনের স্বেচ্ছাসেবীরা খাদ্য-সামগ্রী পৌঁছে দেয়। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, মশুর ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবন, মুড়ি, সাবান। এ বিষয়ে তারুণ্য’র সভাপতি শেখ রাইয়ান উদ্দীন বলেন, ‘মানবিকতা মানুষের স্বকীয় বৈশিষ্ট। এই মানবিকবোধ থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও চাহিদার তুলনায় সীমিত সামর্থ্যের কথা বিবেচনা করে আমরা সাধ্যমতো চেষ্টা করেছি।

উল্লেখ্য, অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০০৯ সালে সংগঠনটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটি। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি, বন্যার্তদের ত্রাণ বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ, অসহায় শিক্ষার্থীদের সহায়তা এর মধ্যে উল্লেখযোগ্য।

আজাহার ইসলাম / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here