বায়তুল মোকাররমের সামনে পুলিশের সঙ্গে মোদিবিরোধীদের সংঘর্ষ

0
44
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর ঘিরে প্রতিবাদে নেমে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে ছেন ইসলামি দলগুলোর নেতাকর্মীরা। শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের সামনে সংঘর্ষ শুরু হয়। এদিকে আজ সকালেই দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে পৌঁছেছেন নরেন্দ্র মোদি। তার সফর ঘিরে শুক্রবার কোনো অপচেষ্টা বরদাস্ত করবে না বলেই আগেই সতর্ক করে দিয়েছিল পুলিশ। মোদি বিরোধীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ছে। অন্যদিকে পুলিশ টিয়ারশেল ছুড়ছে।

পুলিশের সঙ্গে মোদিবিরোধীদের প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরাও রয়েছেন। ঘটনাস্থলে লোকজন জানান, মোনাজাতের পর জুতা মিছিল শুরু করেন মুসল্লিরা। মূলত এই মিছিল ঘিরে আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্ট ধাওয়া থেকে সংঘর্ষের সূত্রপাত। কয়েকজন মুসল্লি জানিয়েছেন, সংঘর্ষের ঘটনায় সাংবাদিক সহ ৫০ জনের মতো আহত হয়েছেন। মসজিদের উত্তর গেট সংলগ্ন রাস্তাটিতে বর্তমানে ইট-পাট কেলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

আর আন্দোলনকারীরা ২টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিয়েছেন। বিকেল ৩টায় শেষ খবর পাওয়া পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছে। বিক্ষোভকারীরা মসজিদের ভেতরে আশ্রয় নিয়েছেন। অন্যদিকে মসজিদের বাইরে অবস্থান নিয়েছে পুলিশ।

জালাল / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here