বাগেরহাটে কমদামে টিসিবির পন্য ক্রয়ে খুশি নিম্ন আয়ের মানুষ

0
43
0 Shares

বাগেরহাট প্রতিনিধিঃ করোনা পরিস্থিতিতে বাজার দরের থেকে কমদামে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)র পন্য ক্রয় করতে পেরে খুশি বাগেরহাটের নিম্ন আয়ের মানুষ।সপ্তাহে চার দিন শহরের বিভিন্ন এলা কায় ভ্রাম্যমান গাড়ির মাধ্যমে তেল, ডাল, চিনি ও পেয়াজ বিক্রি করেন টিসিবির ডিলাররা।নিম্ন আয়ের মানুষেরা নির্দিষ্ট দূরত্বে দাড়িয়ে স্বাস্থ্য বিধি মেনে এসব পন্য ক্রয় করেন।

বৃহস্পতিবার ২৪ই সেপ্টেম্বর বিকেলে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে টিসিবির গাড়িতে পন্য বিক্রি করতে দেখা যায়। পন্য ক্রয়ের জন্য সাধারণ মানুষের ভীড়ও ছিল। ডিলারের নিজস্ব লোকেরা টাকা প্রাপ্তি সাপেক্ষে পন্য সরবরাহ করছেন। পন্য বিক্রিতে কোন প্রকার অনিয়ম রোধ করতে রয়েছেন সরকারি ট্যাগ অফিসার। টিসিবির পন্য ক্রয় করতে আসা রাহিলা বেগম ও সোহবান সরদার বলেন, বাজারে পেয়াজের দাম অনেক বেশি।

টিসিবির পন্য বিক্রি হবে তাই শুনে এখানে এসেছি। এখান থেকে লাইনে দাড়িয়ে কম দামে তেল, ডাল, চিনি ও পেয়াজ কিনেছে। সরকারের এ উদ্যোগ অনেক ভাল লেগেছে আমাদের। টিসিবির পন্য বিক্রয়ের ট্যাগ অফিসার খান আবুল হাসান বলেন, করোনা পরিস্থিতি ও নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পন্য বিশেষ করে পেয়াজের মূল্যের উর্দ্ধগতির কারণে মানুষ এক ধরণের বিপাকে পড়েছে।

তাই সরকার বাজার দরের থেকে অনেক কম দামে টিসিবির পন্য ক্রয়ের সুযোগ দিয়েছে। টিসিবির ডিলাররা যাতে পন্য বিক্রির ক্ষেত্রে কোন রকম অনিয়ম না করে সরকারের পক্ষ থেকে আমরা তদারকি করে থাকি।
টিসিবির ডিলার মেসার্স সোনিয়া এন্টারপ্রাইজের স্বত্তাধীকারী রাসেল বলেন, সরকার নির্ধারিত ৮০ টাকা লিটারে তেল, ৩০ টাকা কেজিতে পেয়াজ, ৫০ টাকা কেজিতে ডাল ও চিনি বিক্রি করছি। সাধারণ মানুষ ভালই ক্রয় করছেন।

মাসুম হাওলাদার / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here