বাক্‌শক্তিহীন মানুষের ভাষা শিখছেন আঁচল

0
90
0 Shares

২০১১ সালে ‘ভুল’ এবং ‘বেইলি রোড’ ছবি দুটি পরপর মুক্তি পায়। এ ছবি দুটি দিয়ে সিনেমায় অভিষিক্ত হন নায়িকা আঁচল। তবে বাপ্পি চৌধুরী এর বিপরীতে ‘জটিল প্রেম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি।

এরপর ভালবাসার রংধনু, জটিল প্রেম, প্রেম প্রেম পাগলামি, কি প্রেম দেখাইলা, ফাঁদ দ্য ট্র্যাপ, স্বপ্ন যে তুই, কিস্তিমাত, আজব প্রেম, বোঝেনা সে বোঝেনা, হৃদয় দোলানো প্রেম, গুন্ডা – দ্য টেররিস্ট, এপার ওপার, আড়াল, রানা পাগলা – দ্য মেন্টাল, সুলতানা বিবিয়ানাসহ বেশ কিছু ছবিতে তিনি অভিনয়ের জন্য প্রসংশিত হন।

করোনা’র আগেও মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ সিনেমায় কাজ করেন। এরপর বেশ কিছু সিনেমার শুটিং করার কথা থাকলেও সেটি করোনার কারণে হয়ে উঠেনি। তবে সম্প্রতি আঁচল একটি ওয়েব চলচ্চিত্রে যুক্ত হয়েছেন। শিরোনাম ‘চিৎকার’। আঁচলের বিপরীতে আছেন একে আজাদ। পরিচালনা করবেন ইয়াসির আরাফাত জুয়েল। ওটিটি প্লাটফর্মের জন্য নির্মিতব্য ছবিটি আগামী ১৩ অক্টোবর থেকে রাজধানীর উত্তরায় শুটিং শুরু হবে।

জানাগেছে এখানে বোবা চরিত্রে দেখা যাবে আঁচলকে আর এ জন্য প্রশিক্ষণ নিতে শুরু করেছেন আঁচল। শিখছেন বাক্‌শক্তিহীন মানুষের ভাষা। এই ভাষা শেখাটা অনেক কঠিন। কিন্তু বিশেষ প্রয়োজনে আঁচলকে শিখতে হচ্ছে।

ছবিটি নিয়ে আঁচল বলেন, আগে এ ধরনের চরিত্রে কাজ করিনি। তাই কাজটা আমার জন্য খুব একটা সহজ হবে না। একজন বাক্‌শক্তিহীন মানুষের চরিত্রে অভিনয় কঠিন কাজ। চরিত্রটি আমার জন্য চ্যালেঞ্জের। কর্মশালা শুরু করেছি। ছবির পরিচালক আমার জন্য একজন প্রশিক্ষক ঠিক করে দিয়েছেন। তিন–চার দিন প্রশিক্ষণ নিয়ে শুটিং শুরু করব।

এখনকার সময়ের গল্প বলবে ‘চিৎকার’ ছবিটি। মাদক ও ধর্ষণের মতো অপরাধের সঙ্গে একজন বোবা তরুণীর আর্তনাদ উঠে আসবে কাহিনিতে। ছবিটির পরিচালক ইয়াসির জুয়েল জানান মূলত ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হচ্ছে এ ছবি। তবে প্রেক্ষাগৃহ খুললে মাল্টিপ্লেক্সগুলোতেও ছবিটি প্রদর্শন করার ইচ্ছা আছে।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here