করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার আর্থিক সহয়তা দিচ্ছে জাপান

0
57
বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার আর্থিক সহয়তা দিচ্ছে জাপান
বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার আর্থিক সহয়তা দিচ্ছে জাপান
2 Shares

নিজস্ব প্রতিনিধিঃ মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার আর্থিক সহয়তা দিচ্ছে জাপান। এ সংক্রান্ত একটি বিল জাপানের পার্লামেন্টে অনুমোদন পেয়েছে বলে বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার


দুপুর ১টা ৫ মিনিটে শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেন শিনজো অ্যাবে। দুই নেতার মধ্যে প্রায় ২৫ মিনিট কথোপকথন হয়। দুই নেতা টেলিফোনে কুশলাদি বিনিময় করেন এবং দুই দেশের (কোভিড-১৯) করোনা ভাইরাস পরিস্থিতি সম্পর্কে একে-অপরকে অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকার করোনা সংক্রমণ মোকাবেলায় এবং এর চিকিৎসা ক্ষেত্রে যেসব উদ্যোগ গ্রহণ করেছে সে সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।


মূল আলোচনায় দুই দেশের দ্বিপাক্ষিক অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করার বিষয় গুলো ওঠে আসে। জাপান সরকারের অর্থায়নে চলমান প্রকল্প গুলোর অগ্রগতি সম্পর্কে দুই নেতা আলোচনা করেন। বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে আরও জাপানি বিনিয়োগের জন্য শেখ হাসিনা জাপানি প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন। তিনি চলমান রোহিঙ্গা সংকট সম্পর্কে শিনজো অ্যাবেকে অবহিত করেন এবং এ সংকট উত্তরণে জাপান সরকারের সহযোগিতা কামনা করেন।

জান্নাত / দৈনিক সংবাদপত্র 

2 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here