বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

0
48
বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক
বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের দ্বিতীয় ও তৃতীয় জানাজা সম্পন্ন হয়েছে। আজ শনিবার বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত এই জানাজায় অংশ নেন আইনজীবী, স্বজন সহ সর্বস্তরের মানুষ। এরপর সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে মরহুমের তৃতীয় জানাজা শেষে মরদেহ বনানী কবরস্থানে নেয়া হয়েছে।

এর আগে সকালে রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে ব্যারিস্টার রফিকের প্রথম জানাজা সম্পন্ন হয়। এদিন ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮টায় ইন্তেকাল করেন দেশের খ্যাতিমান এই আইনজীবী। শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন এই সিনিয়র আইনজীবী।

গত শনিবার তিনি কিছুটা সুস্থ বোধ করলে সকালের দিকে রিলিজ নিয়ে বাসায় ফিরে যান। কিন্তু দুপুরের পরপরই ফের তাকে ভর্তি করা হয় হাসপাতালে। এর আগে গত ১৫ই অক্টোবর সন্ধ্যায় আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয় তাকে। জানা গেছে, রক্তশূন্যতা, ইউরিন সমস্যা সহ বার্ধক্য জনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি। 

জানাজা শেষে রফিকুল ইসলামের কফিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধাঞ্জলি দেয়া হয়। এছাড়া সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি, সুপ্রিম কোর্ট বিটের সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম, আইনজীবীদের বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানায় তাকে। এরপর রাজধানীর বনানী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হয়।

জান্নাত / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ