বনানীর কবরস্থানে বাদ জোহর কবরীর দাফন

0
71
0 Shares

শনিবার বাদ জোহর কবরীর জানাজা বনানী কবরস্থানের সামনে অনুষ্ঠিত হয়। এরপর দাফন করা হলো বনানীর কবরস্থানে। যেখানে তার সিনেমার নায়ক রাজ রাজ্জাকও শায়িত আছেন। সে সময় উপস্থিত ছিলেন, শিল্পী সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক সহ সাংবাদিক ও তার ফ্যামেলী এবং শুভাকাঙ্খীরা ।  বিদায় ঢাকাই সিনেমার  ‘মিষ্টি মেয়ে’ঢালিউড ইন্ডাষ্ট্রি হারালো কিংবদন্তি আরেক অভিভাবক।  এর আগে শনিবার দুপুর ১২টা ৫০ মিনিটে মসজিদ প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা হিসেবে কিংবন্তী অভিনেত্রী কবরীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে অভিনেত্রী কবরী মারা যান। গত ৫ এপ্রিল কবরীর করোনা শনাক্ত হয়। সেদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ শয্যা খালি না থাকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।

সুভাষ দত্তের পরিচালনায় ১৯৬৪ সালে ‘সুতরাং’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান চট্টগ্রামের মেয়ে কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি। কিংবদন্তি এই অভিনেত্রী আওয়ামী লীগের রাজনীতির সংগেও যুক্ত ছিলেন।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here