বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাগেরহাটে নারী সমাবেশ অনুষ্ঠিত

0
226
ফাইল ছবি

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে কিশোরীদের বয়:সন্ধিকাল, প্রজনন স্বাস্থ্য, বাল্য বিবাহ, যৌন হয়রাণি এবং মাদক প্রতিরোধে সচেতন করতে নারী সমাবেশ করেছে নারী উন্নয়ন ফোরাম। রবিবার (১মার্চ) দুপুরে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া শরৎচন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ওই সমাবেশের আয়োজন করে নারী উন্নয়ন ফোরাম নামের একটি বেসরকারী সংগঠন। নারী উন্নয়ন ফোরাম স্কুলের মেয়েদের স্যানিটারী ন্যাপকিন বিতরণ করে।

অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি রিজিয়া পারভীনের সভপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. তানজিল্লুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রদীপ কুমার বকসী।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হাসনা হেনা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুল কবির, নারী উন্নয়ন ফোরামের সহ-সভাপতি তানিয়া খাতুন, বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি মো. দিদারুল আলম প্রমুখ। বক্তব্যে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, কিশোরীদের বয়:সন্ধিকাল, প্রজনন স্বাস্থ্য, বাল্য বিবাহ, যৌন হয়রাণি এবং মাদক প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। নির্দিষ্ট বয়সের আগে যেন কোন মেয়ের বিয়ে না হয়, স্কুলে পড়ালেখা করা কোন কিশোর যেন মাদকাসক্ত না সেদিকে অবিভাবকদের সজাগ থাকতে হবে। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে নারী উন্নয়ন ফোরামের এই জনসচেতনতামূলক কর্মসূচির উদ্যোগ প্রশংসনীয়। নারী উন্নয়ন ফোরামের জনসচেতনতামূলক সব ধরনের কর্মকান্ডে প্রশাসন তাদের পাশে থাকবে।

মাসুম হাওলাদার / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here