বঙ্গবন্ধুকে নিয়ে গান লিখলেন সেলিম খান, গাইলেন মমতাজ

0
56

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান করলেন লোকসংগীতের ফোক সম্রাজ্ঞী মমতাজ। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীকে সামনে রেখে গানটি তৈরি করা হয়েছে। সম্প্রতি রাজধানীর মগবাজারস্থ ফোকাস-স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়।

গানটি মিউজিক ভিডিওতে প্রকাশ পাবে বলে নিশ্চিত করলেন এর গীতিকার, সুরকার শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। প্রযোজক ও চলচ্চিত্র পরিচালনার পর সেলিম খান এবার গীতিকার ও সুরকার হিসেবেও আত্মপ্রকাশ করতে চলেছেন এ গান দিয়ে।

এ গান নিয়ে ফোক সম্রাজ্ঞী মমতাজ বলেন, বঙ্গবন্ধু নামটাই আমাদের একটা অন্য রকম অনুভূতির জায়গা। বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। এদেশের মাটি ও মানুষের সাথে যারা মিশে আছি তাদের অনুভূতির যায়গা অন্য রকমের জায়গা হচ্ছে বঙ্গবন্ধু। শোকের মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে এই গানটি গাইতে পেরে আমার ভালো লাগছে। বঙ্গবন্ধুকে নিয়ে গান করা আমার জন্য সবসময়ই বিশেষ কিছু।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে ১৫ আগষ্ট হত্যা করার মধ্যে দিয়ে তার ইতিহাস তাকে মুছে ফেলার যে ষড়যন্ত্র ছিলো। আজকে যদি তার কন্যা শেখ হাসিনা এই জায়গাতে না আসতে পারতেন সেই ইতিহাস এ প্রজন্ম জানতে পারতো না। এটাই হলো গানটার মধ্যে মূলকথা। যে কারনে একাবারে সময় উপযোগী গান এবং চমৎকার কথা, সুর ও মিউজিক। সবকিছুই মিলে গানটি ভালো হয়েছে। আমার যারা দর্শক শ্রোতারা আছে আশা করি তাদের ভালো লাগবে।

গান নিয়ে সেলিম খান বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশ সৃষ্টি হয়েছে তার জন্যই। এ মহান মানুষটির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকেই এ গানটি লেখা। কেমন হয়েছে তা নির্ধারণ করবে শ্রোতারা। তবে বেশ সময় নিয়ে গানটি করেছি। আশা করছি বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর জন্যই আমার এ ক্ষুদ্র প্রয়াস সবার ভালো লাগবে।আর আমার লেখা এই গানটি শাহাদাত বার্ষিকীতে উৎসর্গ করলাম।

‘বঙ্গবন্ধুর এই বাংলাদেশে শেখ হাসিনার এ দেশে’ শিরোনামের গানটির মিউজিক করেছেন শামীম মাহমুদ। ১৫ আগস্ট সিনেবাজ ও ভয়েজ টিভির ইউটিউবে গানটি প্রকাশ পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here