বগুড়ায় ৩৫টি বিলুপ্ত প্রায় সুন্ধি কাছিম উদ্ধার

0
41
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়া শহরের তিনমাথা এলাকায় ৩৫টি বিলুপ্ত প্রায় সুন্ধি কাছিম বিক্রির সময় উদ্ধার করেছে সরকারি আজিজুল হক কলেজের পরিবেশবাদী সংগঠন ‘তীর’। সোমবার সকাল ৯টায় বন বিভাগের সহযোগি তায় কাছিম গুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় দুইজন কাছিম ব্যবসায়ীকে আটক করে রাখে তীরের সদস্যরা। আটককৃত দুইজন হলেন- রফিকুল ইসলাম এবং গোবিন্দ চন্দ্র রায় উভয়েই বগুড়ার বাসিন্দা। তীরের সাবেক সভাপতি ও উপদেষ্টা আরাফাত রহমান বিষয়টি নিশ্চিত করেছেন বলেন।

শহরের তিনমাথা এলাকায় ৩৫টি বিলুপ্ত প্রায় সুন্ধি কাছিম বিক্রির সময় হাতেনাতে তাদের ধরা হয়। এ সময় তাদের কাছে থাকা দুই বস্তায় ৩৫টি বিলুপ্ত প্রায় সুন্ধি কাছিম উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৩৫টি কাছিমের ওজন ৩৭ কেজি। এ সময় উপস্থিত ছিলেন বন্য প্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক, তীরের বর্ত মান সভাপতি রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক রিফাত হাসান, সাংগঠনিক সম্পাদক হোসেন রহমান উপস্থিত ছিলেন।

কাছিমগুলো বিক্রির জন্য নোয়াখালি থেকে এনেছেন বলে আটককৃত দুইজন জানিয়েছেন। বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক এ প্রতিবেদক-কে বলেন, কাছিম গুলো বিক্রির জন্য নোয়াখালি থেকে এনেছেন বলে আটককৃত দুইজন জানিয়েছেন। এ ঘটনায় বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here