বগুড়ায় শিল্প মেলা উদ্বোধন

0
36
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বগুড়ায় আলতাফুন নেছা খেলার মাঠে স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী ‘বিসিক শিল্প পণ্য মেলা বগুড়া ২০২১ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন। উক্ত মেলার আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) বগুড়া জেলা কার্যালয়।

বিসিক চেয়ারম্যান বলেন, স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মেলার আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্ত সি এম এস এম ই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। করোনা ভাইরাস প্রাদুর্ভাব-জনিত পরিস্থিতিতেও বিসিকের ৭৬টি শিল্প নগরীতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল বলে দেশে খাদ্যদ্রব্যের কোনো সংকট দেখা দেয়নি। ক্রেতা সাধারণকে মাস্ক পড়ে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করার আহ্বান জানান তিনি।

মেলায় মোট ৮০টি স্টলে সিল্কের শাড়ি-কাপড়, থ্রি-পিচ, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যসামগ্রী, প্রক্রিয়াজাত করা খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিক সহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। তাছাড়া মেলাতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও মধু বিক্রয় করা হবে। উল্লেখ্য মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here