বগুড়ায় মেয়াদোত্তীর্ণ প্রসাধনী জব্দ ও জরিমানা

0
50

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় কলিন্স কসমেটিকস নামের একটি প্রতিষ্ঠানের কারখানায় অভিযান চালিয়ে নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। কারখানায় যে প্রসাধনী পণ্য পাওয়া পাওয়া গেছে, সে গুলোতে উৎপাদনের তারিখ লেখা রয়েছে ২০২২ সাল। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার নারুলী এলাকায় র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম দাসকে সঙ্গে নিয়ে এ অভিযান পরিচালানা করে। এসময় কলিন্স কমমেটিকসের মালিক আব্দুল মমিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জব্দকৃত পণ্যের মধ্যে ফেয়ার অ্যান্ড লেডি বডি লোশনের মোড়কে উৎপাদন তারিখ লেখা হয়েছে ২০২২ সালের ২রা জানুয়ারী। মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা রয়েছে ২০২৪ সালের ১লা জানুয়ারী। ফেয়ার অ্যান্ড লেডি মাল্টিভিটামিন বডি মিল্ক পণ্যের মোড়কে উৎপাদন তারিখ লেখা রয়েছে ২০২২ সালের ২রা জানুয়ারী। মেয়াদোত্তীর্ণের তারিখ ২০২৪ সালের ২রা ফেব্রুয়ারি। ফেয়ার অ্যান্ড লেডি ঘামাচি পাউডার পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ দেয়া হয়েছে ২০২২ সালের ২রা মার্চ।

এ পণ্যের মেয়াদোত্তীর্ণের তারিখ দেওয়া হয়েছে ২০২৪ সালের ২মার্চ। এছাড়া আরও অনেক পণ্য পাওয়া গেছে যেগুলোর মোড়কে উৎপাদন সাল হিসেবে ২০২২সাল ব্যবহার করা হয়েছে। র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার সোহরাব হোসেন এ প্রতিবেদক-কে বলেন, কলিন্স কসমেটিকস কারখানা থেকে নকল পণ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য নতুন মোড়কে বাজারে সরবরাহ করা হয়। এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

জিএম মিজান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here