বগুড়ায় মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড মালামাল পুড়ে ছাই

0
125
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার শেরপুর উপজেলার শালফা বাজারের একটি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার সকাল ১০টায় শালফা বাজারে হারেজ উদ্দিন মার্কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনে। স্থানীয়রা জানায়, উপজেলার শালফা গ্রামের বাসিন্দা আবু হানিফ ওই বাজারে টিনসেড মার্কেট তৈরী করেন।

তাঁর বাবার নাম অনুসারে নাম দেওয়া হয় হারেজ উদ্দিন মার্কেট। এরপর দোকান ঘরের পজেশন আকারে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে ভাড়া দেওয়া হয়। কিন্তু শনিবার হঠাৎ ওই মার্কেটে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগু ন ছড়িয়ে পড়ায় চারটি দোকান পুড়ে ছাই হয়েছে। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা দেখে বাজারে উপস্থিত লোকজন চিৎকার করতে থাকেন। সেই সঙ্গে আগুন নেভানোর চেষ্টা চালান। কিন্তু ব্যর্থ হন তারা। পরে স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেওয়া হয়।

এরই মধ্যে হারেজ উদ্দিন মার্কেটে অবস্থিত বাবলু মিয়ার ঔষধের দোকান, জাহাঙ্গীর ইসলামের তুলার দোকান, সুবল শীলের সেলুন ও রবিউল ইসলামের কাপড়ের দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৩ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের। শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রতন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে এ প্রতিবেদক-কে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়ে থাকতে পারে।

উদ্ধার অভিযানের কারণে মার্কেটের অন্যান্য দোকান ও আশপাশের বাড়ী-ঘর অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা করা সম্ভব হয়েছে। এতে প্রায় ১৩ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here