বগুড়ায় পৌর নির্বাচনে এক এজেন্টকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

0
112

বগুড়া প্রতিনিধিঃ পঞ্চম ধাপে বগুড়া পৌর নির্বাচনে রবিবার সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে বিরতিহীন ভাবে প্রতিটি কেন্দ্রে সুশৃঙ্খলভাবে লাইনে দাড়িয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন ভোটাররা। ভোট গ্রহন শুরু থেকে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও নিয়ম অমান্য করে বারবার ভোট কেন্দ্রের বাইরে যাওয়া এবং ভেতরে প্রবেশ করার অপরাধে আবু হাসান (৪৫) নামের ডালিম মার্কার কাউন্সিলর প্রার্থীর এক এজেন্টকে জরিমানা করেছেন মোবাইল কোর্ট।

আবু হাসান খান্দার এলাকার মৃত আতিউর রহমানের ছেলে। পৌরসভার ৯নং ওয়ার্ডের ঠনঠনিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই জরিমানা করা হয়। এক্সকিউটিভ ম্যাজেস্টেট সহকারী কমিশনার ভুমি আতিউর রহমান এ প্রতিবেদক-কে বলেন, নিয়ম অনুযায়ী প্রার্থীর এজেন্ট কেন্দ্র থেকে বের হতে পারবেনা। কিন্তু ডালিম মার্কার কাউন্সিলর প্রার্থীর এই এজেন্ট বারবার কেন্দ্র থেকে বাইরে যাচ্ছেন আবার কেন্দ্রের ভেতরে প্রবেশ করেছেন। এজন্য ২০১৫ সালের পৌরসভা নির্বাচনী নীতমালা ২৯ এর ৩ ও ৩১ এর ১ ধারায় তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, বগুড়া পৌরসভা ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত এবার ভোট প্রদান করবেন প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন নারী ভোটার রয়েছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে আবু ওবায়দুল হাসান ববি, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে রেজাউল করিম বাদশা, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে আব্দুল মান্নান আকন্দ, এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে মাওলানা আব্দুল মতিন প্রতিদ্বন্দিতা করছেন।

সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর (মহিলা) ৫০ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩০ জন প্রার্থী হয়েছেন।
বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ এ প্রতিবেদক-কে বলেন, সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ইভি এম এ ভোট গ্রহণ শুরু হয়েছে। পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২৭ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২৭টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here