বগুড়ায় নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সক্রিয় এক সদস্য গ্রেফতার

0
133
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার-আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। মঙ্গলবার দুপুর ১২টায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে। জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয় সূত্রে জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় সোমবার দিবাগত রাত ১২টায় ডিবির একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য

মোঃ হামিদুর রহমান ওরফে (সুমন) (৩৯) কে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সুমন দাওয়াহ বিভাগের সদস্য সে নরদিংদী জেলার রায়পুরা উপজেলার কাচারীকান্দী এলাকার মাওলানা মাহমুদুর রহমানের ছেলে। সুমন জঙ্গি কার্যক্রমে জড়িত থাকায় নরসিংদী ও নারায়নগঞ্জ জেলায় দুইটি মামলার পলাতক আসামী। জেলা গোয়েন্দা শাখা (ডিবি) প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছ গ্রেফতার কৃত সুমন কাছে থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়।

সে আরও বলে, দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করে আসছিল। এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল। জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক এ প্রতিবেদক-কে বলেন, গ্রেফতারকৃত জঙ্গি সদস্য সুমনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের হয়েছে এবং সুমনকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here