বগুড়ায় নতুন আক্রান্ত ৭১ জন, সুস্থ ৩৮ জন

0
40
বগুড়ায় নতুন আক্রান্ত ৭১ জন সুস্থ ৩৮ জন
বগুড়ায় নতুন আক্রান্ত ৭১ জন সুস্থ ৩৮ জন
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৭১জনের শরীরে করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ৪ হাজার ৬২৬জন। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ মঙ্গলবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছে। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় বগুড়ায় সরকারি বে-সরকারি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩২৭টি নমুনার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭১ জন। এর মধ্যে পুরুষ ৫০ জন, নারী ১৮ জন ও তিন জন শিশু রয়েছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসি আর ল্যাবে পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫১টি। বে-সরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতার পিসিআর ল্যাবে ৪৫টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২০টি। নতুন আক্রান্ত ৭১জনের মধ্যে ১৮ থেকে ৪০ বছরের ২৯জন, ৪১ থেকে ৫০ বছরের ১৪ জন, ৫১ থেকে ৭০ বছরের ২৩ জন এবং ২ জনের বয়স ৭০ বছরের উপরে।

নতুন আক্রান্ত ৭১ জনের মধ্যে বগুড়া সদরে ৬৪জন, আদমদীঘিতে তিনজন, গাবতলীতে দুইজন, সোনাতলায় একজন, ও ধুনটে একজন। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ৩৮জন। এই নিয়ে অত্র জেলায় করোনা ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছেন দুই হাজার ৯৯৬জন। তবে নতুন করে আরও একজনের মৃত্যু হওয়ায় জেলায় মোট মৃত্যু ১০১জন। গত ১লা এপ্রিল বগুড়ায় প্রথম একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। সেই থেকে গত ২৭ই জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬হাজার ৬১৪টি।

এর মধ্যে ২৪হাজার ৩৪১টির ফলাফল এসেছে। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান দৈনিক সংবাদপত্র প্রতিবেদক-কে বলেন, নতুন করে আক্রান্ত ৭১ জন কে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা নিতে বলা হয়েছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ