বগুড়ায় নতুন আক্রান্ত ৫৯, সুস্থ ১৭৯ জন

0
59
বগুড়ায় নতুন আক্রান্ত ৫৯ সুস্থ ১৭৯ জন
বগুড়ায় নতুন আক্রান্ত ৫৯ সুস্থ ১৭৯ জন
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩৭০জন। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ বৃহস্পতিবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছে। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ঘন্টায় বগুড়ায় ২৩৯টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯জন। এর মধ্যে পুরুষ ৪৪ জন, নারী ১২জন, ৩জন শিশু।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজর (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে ৩৯জনের পজিটিভ এসেছে। বে-সরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউ নিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৫১টি নমুনার মধ্যে ২০জনের পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে বগুড়া সদরে ৪৪ জন, শিবগঞ্জে দুইজন, শেরপুরে পাচঁজন, কাহালুতে চারজন, শাজাহানপুরে দুইজন, দুপচাঁচি য়ায় একজন, আদমদীঘিতে একজন, রয়েছেন। গত ১লা এপ্রিল বগুড়ায় প্রথম একজনের শরীরে করোনা ভাই রাস শনাক্ত হয়েছে।

সেই থেকে গত ২২ই জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫হাজার ২২টি। এর মধ্যে ২৩ হাজার ২৯টির ফলাফল এসেছে। অত্র জেলায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে নতুন করে ১৭৯জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট দুই হাজার ৫৭৫জন সুস্থ হয়েছেন। একই সময়ে জেলায় নতুন করে আরও ৫জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ৯০জন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান দৈনিক সংবাদপত্র প্রতিবেদক-কে বলেন, নতুন করে আক্রান্ত ৮৪ জনকে তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা নিতে বলা হয়েছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে তাদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here