বগুড়ায় করোনায় মৃত্যু ৮, শনাক্ত আরো ৩১৪ জন

0
44
বিজ্ঞাপন

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় করোনায় নতুন করে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। বগুড়ায় গত ২৪ ঘন্টায় সরকারী মোহাম্মদ আলী হাসপাতালে ৬জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে একজন ও শিবগঞ্জে নিজ বাড়িতে একজনের মৃত্যু হয়েছে। মৃত্যু তালিকায় নতুন যুক্ত হওয়া ৮জন হলো- দুপ চাঁচিয়ায় রুপ কুমার বসাক (৪৫), সদরে মকবুল হোসেন (৭৫) ও আব্দুল লতিফ (৫৩), জয়পুরহাটের চম্প (৩৯), আদমদীঘিতে হালিমা বেগম (৪০) ও শিবগঞ্জের শাহজাহান আলী (৬২)।

একজনের নাম ঠিকানা জানা যায়নি। এছাড়াও জেলায় গত ২৪ ঘন্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১১৬২ নমুনার ফলাফলে নতুন করে ৩১৪জন করোনায় আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্ত ৩১৪ জনে র মধ্যে সদরে ২৪৭জন, সারিয়াকান্দিতে ১৬জন, আদমদীঘিতে ১৫জন, শেরপুরে ৯জন, শিবগঞ্জে ৭জন, গাব তলীতে ৬জন, দুপচাঁচিয়ায় ৫জন, ধুনটে ৫জন, কাহালুতে ২জন ও নন্দীগ্রামে ২জন। আক্রান্তের হার ২৭ দশ মিক ০২শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছে ৭৫জন।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। ঢাকায় পাঠানো ৬২৬ নমুনার ফলাফলে ১৭২জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৮জনের, জিন এক্স পার্ট মেশিনে ১৪ নমুনায় ৬জনের, এন্টিজেন পরীক্ষায় ১৯৩ নমুনায় ৫০জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাত উল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৪৭নমুনায় ১৮জন পজিটিভ হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৬৯৩জন এবং সুস্থ ১২ হাজার ৯৯৫জন।

এছাড়া নতুন করে ৮জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪২৯জন। বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছে ১২৬৯ জন। ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগা যোগ করতে বলা হয়েছে।

জিএম মিজান

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here