বগুড়ায় করোনায় মৃত্যু ৫ জনের, শনাক্ত আরো ১৯৪ জন

0
28
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় করোনায় মৃত্যুর লাইন দিন দিন দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫জনের মৃত্যু হয়েছে। মৃত্যু তালিকায় নতুন করে যুক্ত হওয়া ৫জন হলো-বগুড়া গাবতলীর শাহজাহান আলী (৫৫), সারিয়াকান্দির জিল্লুর রহমান (৫০), বগুড়া সদরে র ঠনঠনিয়া এলাকার আব্দুল খালেক (৩০) ও লতিফপুর কলোনি এলাকার আলতাব হোসেন (৭২) এবং নওগাঁ জেলার হাশেম আলী (৮০)।

এছাড়াও জেলায় গত ২৪ ঘন্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা সর্বোচ্চ ৬০০ নমুনার ফলা ফলে নতুন করে ১৯৪ জন করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত ১৯৪জনের মধ্যে সদরে ১২২জন, শাজাহান পুরে ৬ জন, ধুনটে ৩ জন, দুপচাঁচিয়ায় ৫ জন, শেরপুরে ১৬ জন, শিবগঞ্জে ৭ জন, আদমদীঘিতে ৬ জন, গাব তলীতে ৮জন, কাহালুতে ১০জন, সারিয়াকান্দি ৪জন, সোনাতলায় ২জন ও নন্দীগ্রামে ৫জন। আক্রান্তের হার ৩২ দশমিক ৩৩শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছে ৮১জন। রবিবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২টি নমুনায় ৯৩ জনের, জিন এক্সপার্ট মেশিনে ২০ নমুনায় ১২ জনের, এন্টিজেন পরীক্ষায় ২৩৬ নমুনায় ৪৮ জনে র এবং টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৬২ নমুনায় ৪১ জন করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে অত্র জেলায় করোনায় আক্রান্ত হলো ১৪ হাজার ৩৭৯ জন এবং সুস্থ হয়েছে ১২ হাজার ৯২০ জন। এছাড়া নতুন করে ৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪২১ জন।

এবং বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে ১০৩৮ জন। ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন করে আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

জিএম মিজান

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here