বগুড়ায় করোনায় মৃত্যু ১৫ জনের, শনাক্ত ১৭০ জন

0
42
বিজ্ঞাপন

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯জনের মৃত্যু এবং উপসর্গ নিয়ে দুই হাস পাতালে ৬ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া নয়জনের বাড়িই বগুড়ায়। মৃত্যু তালিকায় যুক্তরা হলো-সদরে আব্দুল হাকিম (৪৯), শেরপুরে নাজমা (৬৭), আদমদীঘির শামসুননাহার (৫৫) ও বেদেনা (৪০), নন্দীগ্রামের আব্দুল জব্বার (৭০), কাহালুর মুসলেমা (৪৫), শাজাহানপুরে তানিয়া (২৫), দুপচাঁচিয়ার আগর আলী (৫৫) এবং সদরের ঠেঙ্গামারা এলাকার বাদশা মিয়া (৬২)।

এছাড়াও জেলায় গত ২৪ ঘণ্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৫১২টি নমুনায় ১৭০জনের পজিটিভ হয়েছে। এদের মধ্যে সদরের ৯৬জন, শাজাহানপুরে ১৪জন, শিবগঞ্জে ৯জন, ধুনটে ৯জন, গাবতলী তে ৭জন, সারিয়াকান্দিতে ৬জন, দুপচাঁচিয়ায় ৬জন, নন্দীগ্রামে ৬জন, শেরপুরে ৬জন, কাহালুতে ৫ জন, সোনাতলায় ৪জন এবং আদমদীঘিতে ২জন। আক্রন্তের হার ৩৩ দশমিক ২০ শতাংশ। এছাড়াও একই সময়ে সুস্থ হয়েছে আরও ৯৫জন। শুক্রবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৮৭ জন পজিটিভ হয়েছে। জিন এক্সপার্ট মেশিনে ২৪ নমুনায় ১২ জন এবং ১৬২ জনের অ্যান্টিজেন পরীক্ষায় আর ও ৫৫জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাত উল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৪৪ নমুনায় ১৬ জন পজিটিভ হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৫ হাজার ৪২৭জন করোনায় আক্রান্ত হয়েছে।

একই সময়ে সুস্থ হয়েছে ১৩ হাজার ৩৪৫জন এবং ৪৫৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৬২৭ জন চিকিৎসাধীন রয়েছে। ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

জিএম মিজান

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here