বগুড়ায় একদিনে ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৩ জন

0
29
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ৭জনের মৃত্যু হয়েছে এবং দুই হাস পাতালে উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও দশজন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ব্যক্তিরা হলো-বগুড়া সদরে মোজাম্মেল (৭৫), ধুনটের সহুরা বেগম (৬৫), শিবগঞ্জে মহিউদ্দীন (৭২), সিরাজগঞ্জের জিয়াউল হক (৬৫), নওগাঁর বজলুর রশিদ (৫৩), গাইবান্ধার মুরাদ (৪৫) এবং নাটোরের মিনা খানম (৫৫)। রবিবার দুপুরেজেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। গত ২৪ ঘণ্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা

৪৮৭টি নমুনায় ১৮৩জনের করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে সদরের ১০১জন, শেরপুরে ২২জন, সারিয়া কান্দিতে ১১ জন, নন্দীগ্রামে ১০জন, সোনাতলায় ৮জন, গাবতলীতে ৮জন, শাজাহানপুরে ৬জন, ধুনটে ৫জন, দুপচাঁচিয়ায় ৪ জন, শিবগঞ্জে ৪ জন এবং কাহালুতে ৪ জন। আক্রন্তের হার ৩৭ দশমিক ৫৭ শতাংশ। এছাড়াও একই সময়ে সুস্থ হয়েছে আরও ৮৫ জন। বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ১০৮জন করোনা পজিটিভ হয়েছে।

একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২৬ নমুনায় ১৬জন এবং এন্টিজেন পরীক্ষায় ১৩৮জনের মধ্যে ৩৬জন করোনায় পজিটিভ হয়েছে। টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪১ নমুনায় ২৩জন করোনা পজিটিভ হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৫ হাজার ৭০৭জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ হাজার ৫৩৫জন এবং ৪৬৭জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১হাজার ৭০৫জন চিকিৎসাধীন রয়েছে। ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

জিএম মিজান

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here