বগুড়ার পৌর পিতা হলেন বিএনপির বাদশা

0
33
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন শেষে বেসরকারী ভাবে বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা নির্বাচিত হয়েছেন। তার প্রতীক ছিল ধানের শীষ ভোট পেয়েছেন ৮২ হাজার ২১৭। তার নিকটতম প্রতিদ্বনদ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ জগ প্রতীক ভোট পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। রবিবার রাত ৯টায় বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ ফলাফল ঘোষণা করেন।

রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ওবায়দুল হাসান ববি নৌকা প্রতীক ভোট পেয়েছেন ২০ হাজার ৮৯ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী আব্দুল মতিন হাত পাখা প্রতীক ভোট পেয়েছেন ৬ হাজার ১৯১ ভোট পেয়েছেন। প্রায় ৭০বর্গ কিলোমিটার আয়তনের বগুড়া পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৭৫ হাজার ৮৭০জন।

মেয়র পদে ৪ জন, ২১ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩০ জন এবং ৭টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৫০ জন প্রতি দ্বন্দীতা করেছেন। বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মাহবব আলম শাহ্ বলেন, বগুড়া পৌরসভা নির্বাচনে ৬০ দশমিক ৮৫ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

জিএম মিজান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here