ফেসবুক থেকে মেয়েদের ছবি নিয়ে ব্লাকমেইল দুই কলেজ ছাত্র গ্রেফতার

0
31
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ সোশ্যাল মিডিয়া ফেসবুক থেকে মেয়েদের ছবি সংগ্রহ করে ফেক আইডি খুলে ব্লাকমেইল করে টাকা আদায়ের অভিযোগে দুই কলেজ ছাত্র গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো শহরের গোয়ালগাড়ী এলাকার খলিলুর রহমানের পুত্র মোহাম্মাদ বাঁধন (১৯) ও নবাববাড়ী এলাকার রঞ্জন পোদ্দারের ছেলে সীমান্ত পোদ্দার (১৯)। বৃহস্পতিবার দুপুরে পুলিশ তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। বাঁধন শহরের বেসরকারি একটি কলেজে প্যারামেডিকেলে ও সীমান্ত একটি বেসরকারি কলেজে উচ্চমাধ্যমিকে পড়াশোনা করে।

জানা যায়, বগুড়া উপশহর স্নিগ্ধা আবাসিক এলাকার জুরাইয়া (ছদ্মনাম) নামের এক মেয়ে এই দুই কলেজ ছাত্র দ্বারা ব্লাকমেইল এর স্বীকার হলে তার মামা জিয়াউর রহমানের (৩৭) ভাগ্নি জুরাইয়া (ছদ্মনাম) ছবি ব্যবহার করে কে বা কাহারা নামে ফেসবুক আইডি খুলে ব্যবহার করছে। আইডি থেকে মেয়েটির আত্মীয় স্বজনসহ বিভিন্ন লোকজনদের সাথে মেসেঞ্জার ব্যবহার করে কুরুচিপুর্ণ ছবি ভাইরাল করে দিবে বলে ভয়ভীতি দেখাতে থাকে।
তারা বিকাশে ১৫ হাজার টাকা দাবি করে ২ হাজার ৪০ টাকা নেয়। পরে মেয়েটিকে নিয়ে তার মামা উপায় না পেয়ে থানায় অভিযোগ করেন।

পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্যে নিশ্চিত হয় বাঁধন ও সীমান্ত দুই বন্ধু মিলে যৌথ ভাবে এ অপরাধ সংগঠিত করছে। পুলিশ তাদের মোবাইলে আরও ৬টি মেয়েকে বøাকমেইল করে টাকা আদায়ের প্রমাণ পাওয়া পেয়েছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ এ প্রতিবেদক-কে বলেন, গ্রেফতার কৃত দুইজনকে বিজ্ঞ আদালতের মাধ্যমে প্রেরণ করা হয়েছে। অভিভাবকদের উচিত তাদের সন্তানদের প্রতি লক্ষ্য রাখা।

জিএম মিজান

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here