ফটিকছড়িতে মুজিবর্ষ ও শিশুদিবস পালিত

0
186

চট্টগ্রাম প্রতিনিধিঃ “মুজিববর্ষে সোনার বাংলা ছড়ায় নতুন স্বপ্নাদেশ শিশুর হাসি আনবে বয়ে আলোর পরিবেশ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে আজ ১৭ মার্চ, মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এদিন থেকেই শুরু হচ্ছে বহু আলোচিত মুজিববর্ষ। আজ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ বর্ষ উদযাপন করা হবে।

দিবসটি উপলক্ষে ফটিকছড়ি উপজেলা প্রশাসন হতে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হলেও, করোনা ভাইরাসজনিত বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে মুজিব বর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

আজ সকাল (১৭মার্চ) মঙ্গলবার ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের পক্ষে হতে বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা,পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, সাইকেল বিতরণ ও বেলুন উড়ানো ও দোয়া মাহফিল এর মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করা হয়।

ফটিকছড়ি উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত র‍্যলি ও দোয়া মাহফিল ও কেক কাঁটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংরক্ষিত মহিলা আসন-৩০৬ এমপি খাদিজাতুল আনোয়ার সনি।ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মো: আবু তৈয়ব, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়েদুল আরেফিন। উপজেলা ভাইস-চেয়ারম্যান, অ্যাডভোকেট ছালামত উল্লাহ চৌধুরী শাহীন।মহিলা-ভাইস-চেয়ারম্যান, জেবুন নাহার। উপজেলা পরিষদ। সাবেক উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু, সরকারের বিভিন্ন দপ্তরপ্রধান, সাংবাদিকবৃন্দসহ সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here