ফটিকছড়িতে করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

0
175
ফাইল ছবি
0 Shares

চট্টগ্রাম প্রতিনিধিঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারী ভাইরাস ঠেকাতে উত্তর চট্টলার ফটিকছড়ি উপজেলায় এক জরুরী সভা অনুষ্টিত হয়েছে। বুধবার (১৮ মার্চ) সকালে উপজেলার মুক্তিযোদ্ধা জহরুল হক হল এ সভা অনুষ্টিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে
উক্ত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জ(ভারপ্রাপ্ত) মোহাম্মদ বাবুল আকতার,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার সহ উপজেলা পরিষদের অন্যান্য ব্যক্তিবর্গরা।

সভায় উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সায়েদুল আরেফিন বলেন, ১) স্কুল কলেজ পড়ুয়া ছেলে মেয়েদের কে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিত করার জন্য অভিভাবকদের কে অনুরোধ করা হলো। ২) কোন কোচিং সেন্টার চালু রাখা বা একত্রে কয়েকজনকে প্রাইভেট পড়ানোর সংবাদ পাওয়ামাত্র কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ৩) এই মুহূর্তে জনস্বার্থে সকল প্রকার জনসমাগম এবং সভা সমাবেশ স্থগিত রাখার জন্য অনুরোধ করা হলো।

৪) কেউ হাঁচি, কাশি, সর্দিজ্বরে আক্রান্ত হলে মসজিদ, মন্দির বা ধর্মীয় উপাসনালয়ে না গিয়ে বাড়িতেই প্রার্থনা করার জন্য বিনীত অনুরোধ করা হলো’। সভায় আরো বলা হয়, ‘বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ফটিকছড়ি উপজেলায় প্রবাস থেকে আগত ব্যক্তির বিষয়ে আগমনকারী নিজে থেকেই বা তাদের আগমনের তথ্য উপজেলা প্রশাসন বা উপজেলা স্বাস্থ্য বিভাগের নাম্বারে অবহিত করুন৷ প্রবাস ফেরত ব্যক্তি ১৪ দিনের আবশ্যিক হোম কোয়ারান্টাইনের পরামর্শ আমলে নিয়ে স্বাভাবিক ভাবে পরিবার পরিজন ও সামাজিক মেলামেশা বন্ধ রাখুন৷

সকলে সতর্ক থাকুন। সরকারের নির্দেশ অমান্যকারীদেরকে আইনের আওতায় আনার সহযোগিতা করুন। বৃহত্তর জনস্বার্থে মুষ্টিমেয় ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে এবং ফটিকছড়িকে করোনা ভাইরাসমুক্ত রাখতে ফটিকছড়ির উপজেলা প্রশাসন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ