প্রশ্নফাঁস চক্রের ফাঁদে পা না দিতে আহ্বান ঢাবি ভিসির

0
48

নিজস্ব প্রতিনিধিঃ ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস কিংবা কোনো জালিয়াত চক্রের ফাঁদে পা না দিতে পরীক্ষার্থী ও অভি- ভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। আজ শুক্রবার (১লা অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে ঢাবিতে ২০২০-২১ সেশনের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এই আহ্বান জানান তিনি। বিভিন্ন সময় জালি য়াতি করা ৮৯ জন শিক্ষার্থীকে আমরা ভর্তি বাতিল করে আইনের আওতায় নিয়ে এসেছি।

পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান, তাঁরা যেন চলমান ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস কিংবা কোনো জালিয়াত চক্রের ফাঁদে পা না দেন। অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সম্পর্কে ভিসি বলেন, পরীক্ষায় অবৈধ বা বিতর্কিত কোনো কিছু ঘটেনি। সুষ্ঠু ও সুন্দর ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি কেন্দ্র পরিদর্শন করেছি এবং বাকি বিশ্ববিদ্যালয় গুলোর উপাচার্যগণের সঙ্গে আমার কথা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং শিক্ষকরা প্রতিটি কেন্দ্র পরিদর্শন করছেন। কোথাও কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

স্বাস্থ্যবিধি মানা প্রসঙ্গে উপাচার্য বলেন, আমি লক্ষ্য করেছি, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাই স্বাস্থ্যবিধি মানছেন। তবুও আমি অনুরোধ করবো, কোনো ভাবেই যেন স্বাস্থ্যবিধি ভঙ্গ না করেন। সবাই মাস্ক ব্যবহার কর বেন। ঢাকাসহ আট বিভাগীয় শহরে আজ শুক্রবার (১লা অক্টোবর) শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০- ২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা। আজ হয়েছে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। আগামীকাল শনি বার (২রা অক্টোবর) কলা অনুষদ (খ ইউনিট), ২২ই অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট), ২৩ই অক্টো বর সামাজিক বিজ্ঞান (ঘ ইউনিট) এবং ৯ই অক্টোবর চারুকলা অনুষদের পরীক্ষা (চ ইউনিট) অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

আবির 

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here