প্রথমবার অনুদানের সিনেমায় সোনিয়া

0
71
বিজ্ঞাপন
সোনিয়া হোসেইন, একাধারে একজন মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী, উপস্থাপিকা। এই মুহুর্তে আইন বিষয়ে পড়াশুনা নিয়েও ভীষণ ব্যস্ত তিনি। সরকারী অনুদানের সিনেমায় কাজ করার প্রবল আগ্রহ ছিলো সোনিয়ার। পরিচালক হৃদি হক তার সেই ইচেছ পূরণে এগিয়ে এলেন। সরকারী অনুদানে হৃদি হক তার নিজের গল্পে নির্মাণ করছেন ‘১৯৭১ সেইসব দিনগুলো’ সিনেমা। এই সিনেমাতেই একটি বিশেষ গানে গুরুত্বপূর্ণ চরিত্রে  পারফর্ম করতে দেখা যাবে, জানালেন সোনিয়া হোসেইন। এরইমধ্যে সোনিয়া রাজধানীর পুরান ঢাকায় শুটিং-এ অংশ নিয়েছেন তিনি। গানের শিরোনাম ‘ইয়ে রোশান সিতারে’। দেবজিৎ মিশ্র’র সুর সঙ্গীতে গানটি গেয়েছেন তৃষা চ্যাটার্জি।
অনুদানের সিনেমায় কাজ করা প্রসঙ্গে সোনিয়া হোসেইন বলেন, সরকারী অনুদানের সিনেমায় কাজ করার প্রবল ইচ্ছে ছিলো। হৃদি আপা আমার সেই ইচ্ছের কথা জানতেন বিধায় এই সিনেমাতে কাজ করা হলো। এর আগে হৃদি আপার নির্দেশনায় নাটকে কাজ করেছি। তবে সিনেমাতে কাজ করতে এসে আমার মনে হলো যারা তরুণ মেধাবী নির্মাতা অনুদান পেয়ে ভালোভাবে সিনেমাটা নির্মাণ করতে চান, অনুদানের পরিমাণটা আরো বাড়িয়ে দেয়া উচিত। তাতে কাজটাও অনেক ভালো হয়। হৃদি আপা খুব যত্ন করে বেশ ধরে ধরে কাজটি করছেন। আমি জিজ্ঞেস করেছিলাম হৃদি আপাকে যে কেন এই গানে আমাকে নিয়ে কাজ করা।
তিনি বলেছিলেন-তিনি আমাকে ভীষণ স্নেহ করেন এবং এই গানে আমাকেই প্রয়োজন ছিলো, তাই আমাকে নিয়ে কাজ করা। আমিও ভীষণ আশাবাদী কাজটি নিয়ে।’ এর আগে সোনিয়া হোসেন প্রথম আরশাদ আদনানের প্রযোজনায় আলভী আহমেদ’র পরিচালনায় ‘ইউটার্ন’ সিনেমায় অভিনয় করেন। তবে মাঝে আরো কয়েকটি সিনেমাতে কাজ করার প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু সবকিছু মিলিয়ে ব্যাট বলে হয়নি বিধায় কাজ করা হয়ে উঠেনি সোনিয়ার।
এদিকে উর্দুতে ভীষণ এক্সপার্ট সোনিয়া হোসেইন। যে কারণে হৃদি হক তার সিনেমায় উর্দু ভাষার ক্ষেত্রে অনেকটাই নির্ভরশীল সোনিয়ার উপর। সোনিয়াও যতোটা পারছেন সিনেমাটির উর্দু ভাষা ব্যবহারের ক্ষেত্রে ভীষণ সহযোগিতা করছেন।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে বঙ্গবন্ধু’কে উৎসর্গ করে তাকে শ্রদ্ধা জানিয়ে সোনিয়া হোসেইন গানে গানে একটি বিশেষ নৃত্য পরিবেশন করেছেন। মূল ভাবনা সোনিয়ার। জাতির পিতাকে উৎসর্গ করে এই বিশেষ নৃত্যটি র্দশক শুধুই উপভোগ করতে পারবেন ‘সোনিয়াক’ ইউটিউব চ্যানেলে।  সোনিয়ার প্রবল আগ্রহ শিল্পীদের নিজেদের ইচ্ছেমতো গল্পবলার একটা প্লাটফরম হোক ‘সোনিয়াক’।
বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here