পৌরসভার অনুমোদন ছাড়াই সান্তাহারে কার্লভাটের মুখে চলছে বহুতল ভবন নির্মান

0
29
0 Shares

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের বশিপুর বাইপাস এলাকায় সড়ক ও জনপথের কার্লভাটের মুখে বহুতল নির্মান করা হচ্ছে। এ ভবন নির্মানের জন্য পৌরসভার অনুমোদন নেয়া হয়নি। কিন্তু কাজ চলছে অবাধে। পৌরসভার প্ল্যানিং নকশা অনুমোদন ছাড়াই কোন খুঁটির জোড়ে নির্মান কাজ চলছে সেই প্রশ্ন ওই এলাকার জনমনে। এই ইমারত নির্মানের কারনে বর্ষা মৌসুমে মাঠ দিয়ে পানি প্রবাহ পথ চিরতরে বন্ধ হয়ে যাচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ মিলেছে।

সরেজমিন জানা গেছে, সান্তাহার-নওগাঁ বাইপাস আঞ্চলিক মহাসড়কের সান্তাহার পৌরসভার বশিপুর বাইপাস নামক এলাকার গ্যারেজ পট্টির পশ্চিমে সওজ নির্মিত একটি কার্লভাট রয়েছে। ওই কার্লভাটের উত্তর পাশের মুখের সামনে বাঁধ দিয়ে চাষাবাদ এবং দক্ষিন পাশের মুখে জমির মালিক মোসলিম উদ্দিন বহুতল ভবন নির্মান করছেন। ফলে কার্লভাটের মুখ বরাবর মাঠ দিয়ে পানি প্রবাহের পথ ও স্বাভাবিক গতি বন্ধ হয়ে যাচ্ছে। এতে করে বর্ষা মৌসুমে ওই কার্লভাট ও সড়কের উত্তর পাশে

জলাবদ্ধতার সম্মুখীন হবে আবাদি জমি, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। ওই নির্মানাধীন ভবনের নীচ দিয়ে কার্ল ভাটের মুখ বরাবর মাঠ দিয়ে পানি প্রবাহের ব্যবস্থা রাখা হচ্ছে কি-না সে বিষয়ে প্রশ্ন করা হলে জমির মালিক মোসলিম উদ্দিন না সুচক জবাব দিয়ে বলেন, মার্কেটের পুর্ব পাশে আমি চার ফুট জায়গা ফাঁকা রাখছি। ওই দিক দিয়ে পানি প্রবাহ হবে। কিন্তু সরেজমিন দেখা যায় কার্লভাটের মুখ বরাবরের পরিবর্তে দিক পরিবর্তন করে ড্রেন দিয়ে পানি প্রবাহের স্বাভাবিক গতি থাকবে না।

এ বিষয়ে সান্তাহার পৌরসভার প্রকৌশলী রেজাউল করিমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, টেকনিক্যাল সমস্যার কারনে ওই ভবন নির্মান সংক্রান্ত প্ল্যান বা নকশা এখনো অনুমোদন করা হয়নি। তিনি বলেন, সড়কের দুই পাশের জলাধারের সামনের স্ব স্ব জমির মালিকগণ ভরাট করার জন্য পানি প্রবাহ সমস্যা আগে থেকে আছে।

সাগর খান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here