পৈত্রিক সম্পত্তির জেরে সন্ত্রাসী তাণ্ডবলীলার সময় দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৮ জন

0
393
বিজ্ঞাপন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারীতে জায়গা জমি সংক্রান্তের জের ধরে সন্ত্রাসী কায়দায় তাণ্ডব চালানোর সময় অভিযান চালিয়ে দেশীয় ধারালো ও আগ্নেয়াস্ত্র সহ ৮ সন্ত্রাসকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম। বৃহস্পতিবার (১লা জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পৌরসভার মোহাম্মদপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ‘র‌্যাব-৭ চট্টগ্রাম’ এর একটি চৌকস আভিযানিক দল এই অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেস্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে। গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় মোহাম্মদ ফুরকান মিয়া (৩৩), মোহাম্মদ সামাদ মিয়া (২৩), মোহাম্মদ জাবেদ (২৫), মোহাম্মদ কামরুল হাসান ঈমন (২৪), মোহাম্মদ শাহাবুদ্দিন (১৮), মোহাম্মদ শাকিল (১৮), হৃদয় (২২) ও মোহাম্মদ নয়ন (২৪)। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের নিকট হতে ১টি ওয়ানশুটার গান,  ১ রাউন্ড গুলি, ৩ টি কিরিচ, ৪ টি চাকু এবং বিপুল পরিমান লাঠি উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

র‌্যাব-৭ চট্টগ্রাম এর হাটহাজারী ক্যাম্প সিপিসি-২ এর পরিচালক মেজর মেহদি রাত ৮টার দিকে প্রেস ব্রিফিং করে উপস্থিত সংবাদকর্মীদের জানান, কতিপয় ব্যক্তিরা নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রমের জন্য খোরশেদ আলমের বাড়িতে অবস্থান করছে। তথ্য পাওয়া মাত্র ঘটনাস্থলে অভিযান চালিয়ে অস্ত্রসস্ত্রসহ তাদের আটক করা হয়েছে। সময়মত উপস্থিত হতে না পারলে বড় ধরনের অপ্রত্যাশিত দুর্ঘটনা ঘটে যেতো। র‌্যাবের তাৎক্ষনিক উপস্থিতিতে বহু হতাহতের আশঙ্কা রোধ সম্ভব হয়েছে।

আটকের পর আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় বাড়ির মালিক খুরশিদ আলম সহ তারা পাঁচ ভাই। তারা সকলেই দুবাই প্রবাসী এবং বাবার সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন যাবৎ তাদের মাঝে বিরোধ চলছে। এরই জের ধরে তার অন্যান্য ভাইয়েরা বেশ কিছু ভাড়া করা সশস্ত্র সন্ত্রাসী দিয়ে ভিকটিম এর বাড়ি লুন্ঠন, ভাংচুর, নাশকতা ও সন্ত্রাসী তান্ডব পরিচালনা করার জন্য পাঠায়। উল্লেখ্য যে, স্থানীয়দের মধ্যস্থতায় উক্ত পারিবারিক সমস্যা একা ধিকবার সমাধানের উদ্যোগ গ্রহণ করা হলেও অন্যান্য ভাইয়ের অসহযোগীতার কারণে তা মিমাংসা হয়নি

এবং সকালে অন্যান্য ভাইয়েরা নাশকতার উদ্দেশ্য উক্ত স্থানে একদল সশস্ত্র সন্ত্রাসী পাঠায়। গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান।

মো. সাহাবুদ্দীন সাইফ

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here