পূজার গানে ৮ কণ্ঠশিল্পী

0
83
0 Shares

প্রথমবারের মতো পূজার গানে সুর ও সংগীত পরিচালনা করেছেন সংগীত পরিচালক ফোয়াদ নাসের বাবু । গানটিতে কণ্ঠ দিয়েছেন এ সময়ের ৮ জন কণ্ঠশিল্পী। তারা হলেন অলক কুমার সেন, চম্পা বনিক, দেবলীনা সুর, সন্দীপন দাস, হৈমন্তী রক্ষিত দাস, অপূর্ব অপু, অবন্তী দেব সিঁথি ও মন্টি সিন্হা। ‘‌আধাঁর নেমে আসা এ জগতে’র শিরোনামের গানটি লিখেছেন সুমন সাহা।

সংগীত পরিচালক ফোয়াদ নাসের বাবু বলেন, প্রথমেই সুমন সাহা ও বিটিভিকে ধন্যবাদ জানাই আমার উপর আস্থা রাখার জন্য। চলচ্চিত্রে কাজ করার সময় প্রায়শই কীর্তন আঙ্গিকের গানে সুর বা সঙ্গীতায়োজন করতে হয়েছে, তবে পূজোর গানে এই প্রথম। এবং এটা একমাত্র অংশ গ্রহণকারী সহশিল্পীদের সহযোগিতার দ্বারাই সম্ভব হয়েছে। সুমন সাহার কথাও ভীষণভাবে অনুপ্রাণিত করেছে। আশা করি গানটা সবার ভালো লাগবে।

গীতিকবি সুমন সাহা জানান, গানটি এই সময়টাকে ঘিরে লেখা, সারা পৃথিবীজুড়ে অতিমারি, চারপাশে অন্যায়-অত্যাচার-নারী নির্যাতন। যেন আঁধারে ছেয়ে গেছে ত্রিভুবন। দেবী দুর্গাকে শক্তিরূপে জাগ্রত হয়ে, আলো হাতে পৃথিবীকে রক্ষা করার আহ্বান জানানো হয়েছে গানটিতে।

বাংলাদেশ টেলিভিশনে পূজার বিশেষ অনুষ্ঠান ‘শারদ আনন্দ’র জন্য তৈরি করা হয়েছে গানটি। এছাড়া ভিডিও চিত্রায়নেও সকল সংগীতশিল্পীর অংশগ্রহণ দেখতে পারবেন শ্রোতারা। গানটি আসন্ন দুর্গা পূজা উপলক্ষে বিটিভির পূজার অনুষ্ঠানে প্রচারিত হবার পর গানটি ইউটিউবেও পাওয়া যাবে।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here