পাইকগাছায় পাথর বোঝাই ভারী ট্রাকের চাপে স্লুইস গেটের ওয়াল ভেঙ্গে যাতায়াত বিঘ্ন

0
39
পাইকগাছায় পাথর বোঝাই ভারী ট্রাকের চাপে স্লুইস গেটের ওয়াল ভেঙ্গে যাতায়াত বিঘ্ন
পাইকগাছায় পাথর বোঝাই ভারী ট্রাকের চাপে স্লুইস গেটের ওয়াল ভেঙ্গে যাতায়াত বিঘ্ন

পাইকগাছা প্রতিনিধিঃ খুলনার পাইকগাছায় পাথর ভর্তি ভারী ট্রাকের চাপে মিনহাজ নদীর স্লুইস গেটের গাইড ওয়াল ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। লস্কর ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে স্থানীয়রা লাল পতাকা টানিয়ে দিয়েছে। সরেজমিনে দেখা যায়, উপজেলার আলমতলা হতে গড়ইখালী প্রধান সড়কের মিনহাজ নদীর স্লুইস গেট অবস্থিত। এই গেট দিয়ে লস্কর চাদখালী ও গড়ইখালী ইউনিয়নের হাজার হাজার হেক্টর জমির পানি এই গেট দিয়ে উঠা নামা করে।

বুধবার ভোর আনুমানিক ৩০ টন পাথর ভর্তি ৪টি ভারী ট্রাকে এ গেটের গাইড ওয়াল ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়। দ্রুত ট্রাকটি উপরে উঠার কারণে নিশ্চিত যান মালের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। স্থানীয় ইউপি সদস্য আব্দুল হামিদ ও ব্যবসায়ীরা জানান, এ রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচল নিষেধ থাকলেও ঠিকাদার আব্দুর রব ও রাশিদুল হক বাঁধা নিষেধ অমান্য করে ভোর ৫টায় এ ট্রাক চালিয়ে আসে।

সুইচ গেটের উপর উঠতেই গাইড ওয়াল ভেঙ্গে যায় এবং রাস্তাটি ফেটে যায়। রাস্তাটি ব্যাপক ক্ষতিও সুইচ গেটের গাইড ওয়াল ভেঙ্গে যাওয়ায় স্থানীয়রা গেট সংলগ্ন রাস্তার উপর সতর্কতার জন্য লাল পতাকা টানিয়ে দিয়েছে। এ বিষয়ে লস্কর ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসি। এ সময় বহু মানুষের সমাগম ঘটে।

এক পর্যায়ে ট্রাক ড্রাইভাররা উদ্বিগ্ন হয়ে পড়লে এ সময় আব্দুর রব এ নিয়ে কারোর কিছু করার নেই এমন মন্তব্য করে চালেঞ্জ করলে বিক্ষুব্দ জনতা ধাওয়া করলে সে মটরসাইকেলে করে দ্রুত সরে পড়ে। জনসাধারণ রাস্তা ঠিক না করা পর্যন্ত পাথর ভর্তি ট্রাকগুলো আটক রাখার সিদ্ধান্ত নিয়েছে।

ইমদাদুল হক / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here