পাঁচবিবিতে যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনে ব্যবহৃত সামগ্রী জব্দ

0
10
0 Shares

পাঁচবিবি প্রতিনিধিঃ ফসলি জমি রক্ষার্থে, জমি মালিকদের অভিযোগের প্রেক্ষিতে ১৯ শে জানুয়ারী মঙ্গলবার দুপুরে পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের গঙ্গা প্রসাদ নামক স্থানে শাখা যমুনা নদীতে বালু দস্যুরা অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের সময় পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরমান হোসেনের নেতৃত্বে পাঁচবিবি থানা পুলিশ, গ্রাম পুলিশের সদস্যরা অভিযান চালিয়ে ড্রেজার চালানোর শ্যালো মেশিন, ড্রাম, অর্ধশতাধিক পাইপ সহ বিভিন্ন সামগ্রী জব্দ করে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আশিক রেজা ও স্থানীয় চেয়ারম্যান নাজমুল হক। জব্দকৃত মালামালগুলি তালিকা করে পাঁচবিবি থানার হেফাজতে রাখা হয়েছে। উল্লেখ্য যে, নদী তীর ভাঙ্গন এলাকার অভিযোগকারীরা জানান, “আমরা ৩ টি বছর ধরে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন ও আমাদের ফসলি জমি রক্ষার জন্য সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে আবেদন করেও কোন শুরাহা পাইনি। প্রায় তিন বছর ধরে রাজ নৈতিক স্থানীয় নেতা ও ক্যাডার বাহিনী সহযোগীতায় উপজেলার

বাগজানার খেয়াঘাট হতে শুরু করে গঙ্গা প্রসাদ মৌজার নদীর তীরবর্তিতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করায় কৃষকের শত শত ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এলাকাবাসী কিছু বললেই ধারালো অস্ত্রের মহড়া, নেতাদের নাম ভাঙ্গিয়ে হুমকি দিয়ে ধারাবাহিকভাবে হাত বদল করে ইজারা নিয়ে ইজারা শর্ত ভেঙ্গে ৩ বছর ধরে বালু উত্তোলনের রাজত্ব কায়েম করে চলেছে।

মোঃ বাবুল হোসেন / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here