নির্মানে ব্যস্ত নাজমুল রনি

0
385
0 Shares

নাজমুল রনি, এ সময়ের একজন অন্যতম ব্যস্ত নাট্যনির্মাতা। নিজে নাটক নির্মাণের পাশাপাশি তার প্রযোজনা সংস্থা এন আর মিডিয়া থেকে এখন নিয়মিত অন্য নির্মাতারাও নাটক নির্মাণ করছেন দেশের প্রথম সারির অভিনয়শিল্পীদের নিয়ে। এইতো গত শুক্রবারই প্রচার হয়েছে তার নির্দেশিত নাটক ‘শুধু তোমার জন্য আমি’।শাওন ও তাসনুভা তিশা অভিনীত সেই নাটক পেয়েছে দারুণ প্রতিক্রিয়া।

নির্মাতা জানালেন, ‘শুধু তোমার জন্য আমি’ টেলিভিশনে প্রচারের পর চারদিক থেকে ব্যাপক সাড়া পেয়েছেন। গল্পটা প্রেম ভালোবাসার হলেও দর্শকরা পছন্দ করেছেন এবং সমালোচকরা দিয়েছেন বাহবা।

রনি বলেন, বর্তমানে বেশ কয়েকটি কাজ আমার হাতে। এদিকে প্রচারের অপেক্ষায় আছে নাজমুল রনি পরিচালিত ‘তোকে ভালোবাসি আমি’ নামের একটি নাটক। চয়ন দেবের কথায় পারিবারিক গল্পে এই নাটকটি নির্মিত হয়েছি।  দেখা যাবে, বড় ভাই সোহেল আরমানের বিবাহবার্ষিকীকে কেন্দ্র করে তারই বাড়িতে বেড়াতে আসে তার দুই শালিকা সাফা কবির ও চমক। তাদেরকে ঘিরে দুই ভাই অপূর্ব ও জনির নানারকম কাণ্ড ঘিরে নাটকের গল্প।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, সাফা কবির, সোহেল আরমান, নাজনীন হাসান চুমকী, রুকাইয়া জাহান চমক, জনি প্রমুখ। সোহেল আরমানের লেখা ও নির্দেশনায় অপূর্ব একাধিক নাটক করলেও এবারই তার সঙ্গে প্রথম অভিনয় করলেন। এছাড়া নাজমুল রনির পরিচালনায় এবারই প্রথম অভিনয় করলেন অপূর্ব ও সাফা।

রনির নির্মাণ কেরিয়ার শুরু হয় ২০১৬ সালে। ‘নিলীমাই নীল’ নামের একটি নাটকের মাধ্যমে তিনি নির্মাণ শুরু করেন। এর আগে দীর্ঘ ৪ বছর তিনি প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন রিদি হকেরর সঙ্গে। এরই মধ্যে রনি নির্মাণ করে ফেলেছেন প্রায় ৫০টি নাটক। ছোট পর্দা দিয়ে যাত্রা শুরু হলেও রনির স্বপ্ন বড় পর্দা নিয়ে। চলচ্চিত্র পরিচালনায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চান তিনি।

রনির জন্ম-বেড়ে ওঠা বরিশালের গৌরনদীতে। সেখানকার নলছিড়া মাধ্যিমিক বিদ্যালয়ে পড়েছেন এসএসসি পর্যন্ত এবং মাহিলারা ডিগ্রি কলেজ । তারপর ঢাকায় আসেন এবং ভর্তি হন বাংলাদেশ ইউনিভার্সিটি।

রনির পরিচালিত উল্লেখযোগ্য নাটক হচ্ছে- ভালোবাসি তুমি আমি, উন্মাদ, ক্রস চেক, বিপরীত ভালোবাসা, প্রক্সি , ঝিঁ ঝিঁ পোকার গান, একটি দুর্বল, চিত্রনাট্য, আকাশ বদল, সেই তুমি, ভাবনায় তুমি, দুষ্ট ছেলে, শাদি.কম, লাভ রিয়েক্ট, লাভ মি, ডায়েরীর পাতা থেকে, দুইদুগুণে চার, কাব্য বন্যা, জাল, ফেইক আইডি রিয়েল লাভ, স্বাধীনতা তুমি, নাটকীয় উপসংহার, অপরিচিতা তুমি, জীবনের দিন রাত‌ দুর পাহাড়ের চূড়ায়, লাভ গেইম।

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ