নিম্নআয়ের মানুষদের জন্য সরকারের ৩২শ কোটি টাকার প্রণোদনা

0
60
বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধিঃ সারাদেশে করোনা ভাইরাসের চলমান সংক্রমণের কারণে আরোপিত বিধি নিষেধের ফলে ক্ষতি গ্রস্ত নিম্ন আয়ের মানুষের সহায়তার জন্য সরকারের পক্ষ থেকে ৩ হাজার ২০০ কোটি টাকার ৫টি নতুন প্রণো দনা প্যাকেজের ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৩ই জুলাই) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রণোদনা ঘোষণা করেন। প্যাকেজ গুলো হলো- 

১. দিনমজুর, পরিবহন শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী এবং নৌপরিবহন শ্রমিকদের জন্য জনপ্রতি নগদ আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তার জন্য ৪৫০ কোটি টাকা বরাদ্দ।

বিজ্ঞাপন

২. শহর এলাকার নিম্নআয়ের জনসাধারণকে সহায়তার লক্ষ্যে ২৫ই জুলাই থেকে ৭ই আগস্ট পর্যন্ত ১৪ দিন ৮১৩ টি কেন্দ্রে বিশেষ ও এম এস কার্যক্রম পরিচালনার জন্য বরাদ্দ ১৫০ কোটি টাকা।

৩. ৩৩৩-নম্বরে জনসাধারণের অনুরোধের পরিপ্রেক্ষিতে খাদ্য সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসকদের অনুকূলে বিশেষ বরাদ্দ ১০০ কোটি টাকা।

৪. গ্রামীণ এলাকার কর্মসৃজন মূলক কার্যক্রমে অর্থায়নের জন্য পল্লী কর্মসংস্থান ব্যাংক ও পিকেএসএফ-এর মাধ্যমে ঋণ সহায়তা দিতে (৪ শতাংশ সুদে) আগে বরাদ্দ ৩ হাজার ২শ কোটি টাকার অতিরিক্ত বরাদ্দ এক হাজার ৫০০ কোটি টাকা।

৫. পর্যটন খাতের হোটেল-মোটেল, থিম পার্কের জন্য কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের লক্ষ্যে ব্যাংকের মাধ্যমে ৪ শতাংশ সুদে ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ সহায়তা দিতে এক হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। 

জালাল 

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here