নাদিয়া-রাশেদ সীমান্ত’র ‘হিল্লা বিয়ে’

0
89
0 Shares

ইয়াকুব রাগের মাথায় তার স্ত্রী তানিয়াকে তালাক দেন এবং পরক্ষণে বুঝতে পারেন এটি তার বড় ভুল হয়েছে। সে তার স্ত্রীকে পেতে মরিয়া হয়ে উঠেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় তার গ্রামের লোকজন। গ্রামের মাতব্বররা সিদ্ধান্ত দেন হিল্লা বিয়ে ছাড়া কোনো অবস্থাতেই তার স্ত্রীকে ফেরত পাবে না সে। ঠিক হয় ইয়াকুবের দোকানের কর্মচারী বোকা কিচিমের সুমন বিশ হাজার টাকার বিনিময়ে তানিয়াকে বিয়ে করে আবার তালাক দেবে।

কিন্তু সুমন তানিয়াকে বিয়ে করার পর আর তালাক দিতে রাজি হয় না ইয়াকুব নানা রকম ফন্দি ফিকির করে সুমনের কাছ থেকে তার স্ত্রীকে ফিরিয়ে আনার। সুমন নাছোর বান্দা সবকিছু ছাড়তে রাজি হলেও তানিয়াকে ছাড়তে নারাজ। শুরু হয় সুমন এবং ইয়াকুবের মধ্যে তানিয়াকে নিয়ে এক যুদ্ধ। ঘটতে থাকে মজার মজার সব ঘটনা। আর এ মজার ঘটনা নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘হিল্লা বিয়ে’।

নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছে রাশেদ সীমান্ত ও নাদিয়া। নাদিয়াকে হিল্লা বিয়ে করলেন রাশেদ সীমান্ত। ঘটনাটি এলাকার সবার মুখে মুখে। রাশেদের এ হিল্লা বিয়ের ঘটনা বাস্তবে নয়, দেখা যাবে নাটকে। নাটকটিতে সুমন চরিত্রে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত, তানিয়া চরিত্রে নাদিয়া আহমেদ, ইয়াকুব চরিত্রে অলিউল হক রুমি। টিপু আলম মিলনের গল্পে সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে এবং সরদার রোকনের পরিচালনায় নাটকটি ঈদের জন্য নির্মিত হয়েছে।

নির্মাতা জানালেন, প্রচার হবে ঈদের দিন রাত ৮টা ১০ মিনিটে বৈশাখী টিভিতে।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here