নওগাঁর মান্দায় গোয়ালঘরে আগুন ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

0
180
ফাইল ছবি

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় গোয়ালঘরে জ্বালানো কয়েল থেকে অগ্নিকান্ডের ঘটনায় গরু ও ছাগলসহ ৩টি গোয়ালঘর পুড়ে ভষ্মীভূত হয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ৯ টার দিকে উপজেলার কসব ইউপির তালপাতিলা গ্রামের নছির উদ্দিন মন্ডলের ছেলে লুৎফর রহমানের গোয়ালঘরে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে। স্থানীয় প্রত্যক্ষদর্শী আসাদুল্লাহ আল গালিব, কাওসার রহমান, ফারজানা আক্তার মুনিরাসহ আরোও অনেকে জানান, বৃহস্পতিবার রাতে লুৎফর রহমান গোয়ালঘরে মশা তাড়ানোর জন্য কয়েল জ্বালিয়ে দেন।

এরপর পৌনে ৯ টার দিকে বাড়ির উঠানের গোয়ালঘরে আগুন লাগে। এসময় স্থানীয়রা আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করে এবং আগুন নিভানোর জন্য ছুটে আসেন। স্থানীয়রা তাৎক্ষনিক মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনকে অবহিত করলে তারা পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গোয়ালঘরের ভিতরে থাকা একটি গাভী, একটি দামড়া গরু, একটি ছাগল এবং গোয়ালঘরে টিনের ছাউনি পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত লুৎফর রহমান, মতিউর রহমান এবং লিয়াকত আলী দাবি করেন, এতে তাদের প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

এ ব্যাপারে মান্দা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। তবে ক্ষতির পরিমান জানা যায় নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান আমাকে ক্ষয়-ক্ষতির পরিমান জানালে বিষয়টি দেখা হবে। মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনের সহকারী ষ্টেশন অফিসার গোলাম সারোয়ার বলেন, আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষনিকভাবে আমরা ঘটনাস্থলে পৌঁছাতে চেষ্টা করেছি। রাস্তা খারাপ হওয়ায় আমরা ঘটনাস্থলে সময়মতো পৌঁছাতে পারিনি। পৌঁছানোর পূর্বেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

মাহবুবুজ্জামান সেতু / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here