নওগাঁর মান্দায় আশ্রয়ন প্রকল্প-২ বসতবাড়ি পাচ্ছেন ৯০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার

0
14
0 Shares

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় মুজিব শতবর্ষ উপলক্ষে মাথা গোঁজার নতুন ঠিকানা পাচ্ছেন ৯০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের এসব বসতবাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে। উপজেলা প্রশাসনের তদারকিতে ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে নির্মাণ কাজ। জানা গেছে, সরকারের এক নম্বর খতিয়ান ভূক্ত (খাস) সম্পত্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রেরিত ডিজাইন অনুসরণ করে এসব বসতবাড়ি নির্মাণ করেছে উপজেলা প্রশাসন।

এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব বসতবাড়িতে থাকছে দুইটি শয়নঘর, একটি টয়লেট, রান্নাঘর, কমনপেস ও একটি বারান্দা। প্রত্যেক পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে আলাদা আলাদা বাড়ি। উপজেলার মৈনম ইউনিয়নের বর্দ্দপুর এলাকায় ৪৯টি, ভালাইন ইউনিয়নের মোয়াই গ্রামে ২১টি, প্রসাদপুর ইউনিয়নের মঞ্জিলতলা ও কালিকাপুর ইউনিয়নের ছোটমুল্লুক গ্রামে ৭টি করে, পরানপুর ইউনিয়নের হাটোইরে ২, নুরুল্লাবাদ ইউনিয়নের দোডাঙ্গী গ্রামে ৩ এবং মান্দা ইউনিয়নের দোসতি গ্রামে ১টি বসতবাড়ি নির্মাণ করা হয়েছে।
নওগাঁর মান্দায় আশ্রয়ন প্রকল্প-২

এ ব্যাপারে মান্দা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম বলেন, ডিজাইন অনুসরণ করে যথাযথভাবে নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। নির্মাণ কাজ সার্বক্ষনিক তদারকি করেছেন উপজেলা প্রশাসন। সঠিক সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি। মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার ৯০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বসতবাড়ি নির্মাণ করা হয়েছে।

আগামি ২৩ই জানুয়ারী দেশব্যাপি একযোগে এসব বসতবাড়ি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপরই ৯০টি পরিবারের মাঝে বসতবাড়ি, জমির দলিল সহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করা হবে।

মাহবুবুজ্জামান সেতু / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here