ধর্ষণকারীদের ফাঁসির দাবিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

0
66
0 Shares

হাটহাজারী প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ সংগঠনের কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে দেশব্যাপী চলমান ধর্ষণকারীদের ফাঁসির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শুক্রবার (৯অক্টোবর) হাটহাজারী বড় মাদ্রাসা এলাকার ডাকবাংলো চত্বরে জুমার নামাজের পর ইসলামী আন্দোলন বাংলাদেশ

সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সংগঠনের সেক্রেটারী জনাব মোঃ আব্দুল খালেকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা মুজাহিদ কমিটি সাধারণ সম্পাদক মাওলানা খালেদ সুলতানী, ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মুফতি আব্দুল আলী কারীমি,

ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সেক্রেটারী আলহাজ্ব মোঃ ফোরকান সিকদার, দপ্তর সম্পাদক মাওলানা আজিজুল হক আল মাদানী ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ এমদাদ উল্লাহ চৌধুরী। এতে বক্তারা বলেন, নোয়াখালীর বেগমগঞ্জ সহ সারা দেশে নারী নির্যাতন ও ধর্ষণ ভয়াবহ রূপ ধারণ করেছে।

বেগমগঞ্জে বিবস্ত্র নারী নির্যাতনের ভিডিও ফুটেজ জাহিলিয়াতের বর্বরতাকে হার মানিয়েছে। সিলেটের সিএমসি কলেজে স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে, দর্শনের মূল উৎপাদন করা সময়ের অপরিহার্য দাবি। তাই দল-মত নির্বিশেষে ও মানবতার শত্রু এসব নারী নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। বক্তারা আরো বলেন, সরকার নারী ইজ্জত-আবরুর নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

অবিলম্বে অব্যাহত ধর্ষণ ও জঘন্য অপরাধে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক মূলক শাস্তি দিতে হবে। অন্যথায় পীর সাহেব চরমোনাই নেতৃত্বে সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি ডাকবাংলো থেকে কাচারী সড়ক, কলেজ গেইট হয়ে বাজারে তেমুহনীতে এসে সভাপতির দোয়া ও মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

মো.সাহাবুদ্দীন সাইফ / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here