দুই দফা দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ

0
174
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ দুই দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে শেষ হয়। এসময় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, শিশির ইসলাম বাবু, সাবেক সহ-সভাপতি আল আমিন জোয়াদ্দার, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দীকী আরাফাতের নেতৃত্বে বিপুল, অনিক, সোহাগ, রাব্বি, রায়হান, সাগরসহ প্রায় দুই শতাধিক নেতা-কর্মী মিছিলে অংশ নেয়।

দলীয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে মুজিববর্ষ উদযাপন কমিটির আহবায়ক করেছেন প্রশাসন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয় বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে রয়েছেন। এসব পদ থেকে অব্যহতি দেওয়ার দাবি জানায় তারা। একইসাথে ৪০ লাখে নেতা হয়ে আসা ও নিয়োগ বানিজ্যের সাথে জড়িত শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবকে অবিলম্বে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করার দাবি জানান। দাবি অতিদ্রুত বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারীও দেয় তারা।

পরে বিকেল সাড়ে চারটার দিকে দুই দফা দাবি নিয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সাথে সাক্ষাৎ করেন একাংশের নেতা-কর্মীরা। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন। এ বিষয়ে উপাচার্য সাংবাদিকদের বলেন, ‘ছাত্রলীগের অভ্যন্তরীণ রাজনীতির বিষয়ে প্রশাসন কোন হস্তক্ষেপ করবে না। বিশ্ববিদ্যালয় পরিবেশ শান্ত রাখতে সকলের সহযোগীতা কামনা করছি।

উল্লেখ্য, গত বছরের ১০ সেপ্টেম্বর ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামের ৪০ লাখে নেতা হয়ে আসার অডিও ফাঁস হয়। বিষয়টি নিয়ে দেশব্যাপি তোলপাড় সৃষ্টি হলে তখন থেকেই রাকিবের বিরুদ্ধে আন্দোলন করে আসছে ইবি ছাত্রলীগের একাংশের নেতারা। এছাড়া নিয়োগ বানিজ্যের মূলহোতা উল্লেখ সহ বিভিন্ন অভিযোগ এনে সাবেক প্রক্টরের বিরুদ্ধেও দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে তারা।

আজাহার ইসলাম / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here