দিনাজপুরের ফুলবাড়ীতে ইজারা ছাড়াই চলছে বালু বিক্রির মহোৎসব

0
44
দিনাজপুরের ফুলবাড়ীতে ইজারা ছাড়াই চলছে বালু বিক্রির মহোৎসব
দিনাজপুরের ফুলবাড়ীতে ইজারা ছাড়াই চলছে বালু বিক্রির মহোৎসব
0 Shares

ফুলবাড়ী সংবাদদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ইজারা না থাকা সত্ত্বেও চলছে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির রমরমা ব্যবসা। জেলার ফুলবাড়ীর খয়েরবাড়ী,দৌলতপুর,হড়হড়িয়া,কুশলপুর বিরামপুর উপজেলার শ্রীপুর সহ ছোট যমুনা নদীতে দলীয় প্রভাব খাটিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ ভাবে শ্যালো মেশিন, ডেজার লাগিয়ে বালু উত্তোলন করে হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা।


নিয়ম নীতির তোয়াক্কা না করেই বালু উত্তোলনের ফলে সদ্য নির্মিত দৌলতপুর হয়ে শ্রীপুর ব্রিজটি এখন হুমকির মুখে। ব্রিজটির মূল পিলার ঘেঁষ চলছে বালু উত্তোলনের কাজ। এদিকে প্রচন্ড অসহনীয় ভাবে দিন পার করছেন এলাকাবাসী। অবৈধ এই বালু নিয়ে রাত দিন দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর (কাকড়া) গুলো,যার ফলে এক দিকে সর কারের কোটি টাকার রাস্তাগুলো যেমন হয়ে পড়ছে যান চলাচলের অনুপযোগী


অন্যদিকে প্রায়শই ঘটছে দূর্ঘটনা। স্থানীয় সূত্রে জানা যায়, এলাকার প্রভাবশালী মহল অবৈধ ভাবে বালু উত্তোলন করে চালিয়ে যাচ্ছে এই রমরমা ব্যবসা। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন অবৈধ এই ব্যবসা করে রাতা রাতি কোটিপতি বনে গেছেন অনেকেই। তাদের বিষয়ে অভিযোগ করলেই পড়তে হয় নানামুখী বিপদে।


বালুর এই সিন্ডিকেটের মাধ্যমে এলাকায় তৈরী হয়েছে মাস্তান ক্যাডারদের ত্রাস। এ বিষয়ে বিরামপুর উপজেলা নির্বাহী কমকর্তা পরিমল কুমারের সাথে কথা বললে জানান, তদন্ত পর্যালোচনা করে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


এহসান প্লুটো / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ