দল ক্ষমতায় থাকা সত্ত্বেও চার বছরেও হয়নি লোকমানের হত্যাকাণ্ডের রায়

0
35
0 Shares

হাটহাজারী প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারীতে ফতেপুর ইউপি সদস্য মোহাম্মদ লোকমান হত্যা কান্ডের বিচারে র রায় দীর্ঘ চার বছরেও হয়নি, অভিযুক্তরা কেউ আত্মগোপনে আবার কেউ জামিনে রয়েছে। নিরাপত্তা হীনতায় ভুগছেন লোকমানের পরিবার। ২০১৭ খ্রিষ্টাব্দের মে মাসের ১৮ তারিখ নিজ এলাকায় তার হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের বিচারের দাবীতে রাজপথে বিক্ষোভ মিছিল আর স্লোগানে প্রতিবাদের ঝড় উঠে ছিল। অংশ নিয়েছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। স্বজনদের আহাজারিতে আকাশ ও বাতাস ভারি হয়ে উঠেছিল।

মঙ্গলবার ১৮ই মে বিকেল বেলা উপজেলার ফতেপুর ইউনিয়নের হেলাল চৌধুরী পাড়া এলাকার নোয়া পুকুরপাড় কবরস্থানে লোকমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জিয়ারত ও দোয়া মোনাজাত করেন নেতৃবৃন্দরা। লোকমান একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক অনুসারী নেতা ছিলেন, ছিলেন গরিব দুঃখী মানুষের বন্ধু। সে রাজনৈতিক জীবনে ফতেপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে যথেষ্ট পরিশ্রম করেছিলেন দলের জন্য। তার মৃত্যুকাল থেকে এখনো পর্যন্ত দল ক্ষমতায় তারপরেও বিচার হয়নি এই হত্যাকাণ্ডের।

জিয়ারতের উদ্দেশ্যে কবরস্থানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোহাম্মদ শামীম, সাধারণ সম্পাদক মোহাম্মদ তসলিম হায়দার ও লোকমানের ছোটভাই সহ আওয়ামী অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মী। এ সময় তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

মো. সাহাবুদ্দীন সাইফ

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here