ডাক বিভাগের ডিজিকে বরখাস্তে আইনি নোটিশ

0
58
ডাক বিভাগের ডিজিকে বরখাস্তে আইনি নোটিশ
ডাক বিভাগের ডিজিকে বরখাস্তে আইনি নোটিশ
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর এস. এস. ভদ্রকে চাকরি থেকে বরখাস্ত এবং এ বিষয়ে কমিটি গঠন করে তদন্তের জন্য সরকারের সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের দুইজন আইনজীবী। জানা গেছে, সুধাংশু শেখর করোনা পজেটিভ হওয়ার পরদিন প্রধানমন্ত্রীর সামনে গিয়েছিলেন।


এদিকে নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে বিবাদীদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সময় বেঁধে দেয়া হয়েছে। বলা হয়েছে, এ সময়ের মধ্যে কোনো পদক্ষেপ না নিলে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে। নোটিশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। এর আগে গত ১৪ই আগস্ট বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশেষ স্মারক ডাক টিকিট, ডাটা কার্ড উন্মোচনের উদ্বোধনী কাজে গণভবনে যান 


সুধাংশু শেখর ভদ্র। সেখানে তিনি প্রধানমন্ত্রীর অনেক কাছাকাছি অবস্থান করেন। কিন্তু সংক্রামক রোগ প্রতি রোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৬ ধারা অনুযায়ী তার কর্মকাণ্ড একটি অপরাধ এবং উক্ত আইন অনুযায়ী তিনি তার তথ্য গোপন করেছেন যা শাস্তিযোগ্য অপরাধ।বিভিন্ন পত্রিকায় প্রকাশিত তথ্য অনুযায়ী ১১ই আগস্ট আইইডিসিআর করোনা পরীক্ষার জন্য এস এস ভদ্রের নমুনা সংগ্রহ করে 


এবং ১৩ই আগস্ট সন্ধ্যায় করোনা পজেটিভ রিপোর্ট তাকে দেয়া হয়। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেন এবং তাহার করোনার তথ্য গোপন করে প্রধানমন্ত্রীর খুব কাছাকাছি দাঁড়িয়েছেন যা শুধু বেআইনিই নয় প্রধান মন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা এবং স্বাস্থ্যের জন্য চরম ঝুঁকি বহন করে। যেহেতু আগস্ট একটি শোকের মাস। এ মাসে দেশের ইতিহাসে বিভিন্ন বর্বরতম হত্যাকাণ্ড ঘটেছে।

বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার জন্য বারবার স্বাধীনতা বিরোধী চক্র আগস্ট মাসকে বেছে নিয়েছেন। এমন পরিস্থিতিতে একজন করোনা আক্রান্ত ব্যক্তি প্রধানমন্ত্রীর কাছাকাছি যাওয়ার উদ্দেশ্য সম্পর্কে দেশবাসীর মধ্যে এক ধরনের আতঙ্ক তৈরি হয়েছে। কেন এবং কোন উদ্দেশ্যে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলেন সে বিষয়টি পরিষ্কার হওয়া জাতীয় স্বার্থেই প্রয়োজন বলে মনে করেন সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থাগুলো। 



জান্নাত / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ