ঠাকুরগাঁওয়ের শীবগঞ্জে নতুন মাদরাসার ভিত্তিপ্রস্থর উদ্বোধন

0
28

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের শীবগঞ্জে জামিয়া আরবিয়া নূরে মাদীনা ক্বওমী মাদ্রাসার ভিত্তিপ্রস্থর উদ্বোধন করা হয়। গতকাল শুক্রবার সদর উপজেলার শীবগঞ্জ (আমতলী) মদিনানগর এলাকায় মাদ্রাসার ভিত্তিপ্রস্থর উদ্বোধন করা হয়। মাদ্রাসার পরিচালনা কমিটির আয়োজনে উদ্বোধনী উপলক্ষে আলোচনা সভায় মাদ্রাসার সভা পতি পল্লীবিদ্যুৎ সমিতির ১ম শ্রেণীর ঠিকাদার তৈয়বুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, জামালপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি এসএম এন্তাজুল হক,

সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মনা, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, শিক্ষক হাফিজ উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ি আসিফ ইকবাল প্রমুখ। এ সময় মাদারাসা পরিচালনা কমিটির অন্যান্য সদস্য, এলাকার ব্যবসায়ি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মাদ্রাসার সভাপতি পল্লীবিদ্যুৎ সমিতির ১ম শ্রেণীর ঠিকাদার তৈয়বুর রহমান জনান, প্রায় ২ একর জমি জুড়ে মাদরাসাটি প্রতিষ্ঠা করা হয়। মাদরাসায় ২শতাধিক শিক্ষার্থী ও ৬জন শিক্ষক পরিচালনা করবেন।

সেখানে প্লে থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত আরবী, বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান, মাস’আলা, মাসনুন দোয়া, আদ’ইয়ায়ে সালাত, আসমাউল হুসনা, কালিমা, হাদিস, স্পোকেন ইংলিশ পড়ানো হবে। এছাড়াও আগামী রমজান থেকে নাজেরা, হেফ্জ বিভাগ চালু করা হবে।

মনসুর আহমেদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here