জামালপুরে ৭জনে করোনা শনাক্ত, আক্রান্ত ১৩৭০

0
44
0 Shares

ব্যুরো প্রধান জামালপুরঃ জামালপুরে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোনা ভাইরাসে ৭জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বুধবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষার রির্পোটে ৭জনের করোনা পজিটিভ ধরা পরে। বুধবার ২রা আগস্ট রাতে ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।


জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১,ইসলামপুরে ২, দেওয়ানগঞ্জে১, সরিষাবাড়ীতে ৩জন।
জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপ জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩৭০জন।


আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।
এখন পর্যন্ত ৩৬ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৬জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৫জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন এক জনের মৃত্যু হয়েছে, মোট সংখ্যা ২২জন।


এ ছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে ছেন ১১৪৪ জন। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩০জনকে। এ ছাড়াও মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৬৬৫, মেলান্দহে ১১০, মাদারগঞ্জে ৭৭, ইসলামপুরে ১৮২, সরিষাবাড়ীতে ১৬০, দেওয়ানগঞ্জে ৫০, বকশিগঞ্জে ১২৭ জন।


নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ