জামালপুরে ১৬ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১২২৬ জন

0
53
জামালপুরে ১৬ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১২২৬ জন
জামালপুরে ১৬ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১২২৬ জন
0 Shares

ব্যুরো প্রধান জামালপুরঃ নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোন ভাইরাসে এক র‌্যাব সদস্যসহ ১৬জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষার রির্পোটে ১৬ জনের করোনা পজিটিভ ধরা পরে। বৃহস্পতিবার ২০ই আগস্ট রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।


জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৮ জন, ইসলামপুরে ১জন, মাদারগঞ্জে ৩জন, বকশি গঞ্জে ৪ জন। জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১৫৬ টি নমুনা পরীক্ষায় ১৬জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাস পাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।


জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২২৬ জন। আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৩ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩ জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২০জন।


এছাড়া ও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে ছেন ৯০৪ জন। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২৬ জনকে।  এছাড়া ও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৫৭৮জন, মেলান্দহে ১০৫জন, মাদারগঞ্জে ৭২জন, ইসলামপুরে ১৭২জন, সরিষাবাড়ীতে ১৩৬জন, দেওয়ানগঞ্জে ৪৯জন, বকশিগঞ্জে ১১৪ জন।


তানভীর আহমেদ হীরা / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ