জামালপুরে নতুন করে ৮ জন শনাক্ত, আক্রান্ত ১৪৪৫ জন

0
38
জামালপুরে নতুন করে ৮ জন শনাক্ত, আক্রান্ত ১৪৪৫ জন
জামালপুরে নতুন করে ৮ জন শনাক্ত, আক্রান্ত ১৪৪৫ জন
0 Shares

ব্যুরো প্রধান জামালপুরঃ জামালপুরে গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে জামালপুরে ৮জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষার রির্পোটে ৮ জনের করোনা পজিটিভ ধরা পরে। সোমবার ১৪ই সেপ্টেম্বর রাতেই ওই ব্যক্তির দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৭, বকশিগঞ্জে ১জন। জামালপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের সহকারি-পরিচালক মোঃ মাহফুজুর রহমান সোহান জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্যকমপ্লেক্সে নমুনা দিয়েছিল।

এ নিয়ে জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪৫জন। আক্রান্ত ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এখন পর্যন্ত ৩৮ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৮ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৫জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ২২জন।

এ ছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে ছেন ১৩০১ জন। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩১ জন কে।
এ ছাড়াও মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৭৯৭, মেলান্দহে ১১৬, মাদারগঞ্জে ৮২, ইসলামপুরে ১৮৫, সরিষাবাড়ীতে ১৭২, দেওয়ানগঞ্জে ৫২, বকশিগঞ্জে ১৩০ জন।

তানভীর আহমেদ হীরা / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ