জামালপুরে নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১০৮৪ জন

0
34
জামালপুরে নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১০৮৪ জন
জামালপুরে নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১০৮৪ জন
0 Shares

জামালপুর প্রতিনিধিঃ নতুন করে ২৪ ঘন্টায় প্রানঘাতী করোনা ভাইরাসে একজন শিক্ষক, বেসর কারী প্রতিষ্ঠান মতিয়ারা পাওয়ার প্লান্টের ১২ জন সহ ৫১ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষার রির্পোটে ৫১ জনের করোনা পজিটিভ ধরা পরে।


মঙ্গলবার ১১ই আগস্ট আজ সকালে ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৩২ জন, সরিষাবাড়ীতে ১জন, বকশিগঞ্জে১০জন, ইসলামপুরে২জন, মেলান্দহে ২জন, মাদারগঞ্জে ২জন, দেওয়ানগঞ্জে ২ জন। জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান,


জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষায় ৫১ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০৮৪জন। আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।


এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৮৯ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্তে মারা গেছে ১৯জন। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৮জন,


উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ১৯ জন কে। এ ছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৪৭৬ জন, মেলান্দহে ১০০ জন, মাদারগঞ্জে ৬১ জন, ইসলামপুরে ১৫৯ জন, সরিষাবাড়ীতে ১২৮ জন, দেওয়ানগঞ্জে ৪৮ জন, বকশিগঞ্জে ৯৫ জন। 


নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ