জামালপুরে নতুন করে করোনা শনাক্ত ৪১, মৃত্যু ১ জন

0
45

ব্যুরো প্রধান জামালপুরঃ জামালপুর জেলায় করোনা সংক্রমণ শনাক্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে। সেই সাথে মৃত্যুর তালিকাও দীর্ঘ হচ্ছে। গেল ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনা ভাইরাস ১৮.২শতাংশ থেকে বেড়ে ২২.৫২ শতাংশ হয়েছে । যা গতকালের তুলনায় আজ ৪.৩ শতাংশ বেড়েছে । নতুন করে একদিনে ৪১ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়াও একজনের মৃত্যু হয়েছে। রবিবার (২৫ই জুলাই) রাতে জেলা স্বাস্থ্য বিভাগ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন,

জামালপুর, ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে এবং রেপিড এন্টিজেনে ১৮২টি নমুনা পরীক্ষায় ৪১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ওই ব্যক্তিদের করোনা উপসর্গ নিয়ে নমুনা পরীক্ষায় করায় করোনা শনাক্ত হয়। এছাড়াও করোনা শনাক্ত হয়ে সরিষাবাড়ির ডোয়াইলে ইউনিয়নের হরখালী গ্রামের তমিজ উদ্দিন (৬০) বছর বয়সী এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। জেলায় করোনা শনাক্ত হয়েছে সদরে ১৬ সরিষাবাড়ি ২, মেলান্দহ ৫,দেওয়ানগঞ্জে ২মাদারগঞ্জে৫, বকশিগঞ্জে ১০, ইসলামপুরে ১জনের।

জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪০৮৪ জন, মোট সুস্থ ৩৫১৫ জন, মোট মৃত্যু ৭৯ জন। রেফার্ড ৪১ জন।
জামালপুরে মৃত্যুর শতকরা হার ১.৯৩% এছাড়াও চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছে,জামালপুর কেভিড ইউ নিটে ১৪ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন ও ঢাকায় ৩ জন রয়েছে। হোম আইসো লেশনে চিকিৎসাধীন আছেন ৪৫২জন রোগী।

জামালপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা, মো, মাহফুজুর রহমান সোহান জানান, জ্বর সর্দি, কাশি শ্বাসকষ্ট সহ করোনার উপর্সগ দেখা দিলে কোন দেড়ি না করে দ্রুত নিকটস্থ হাস পাতালে চলে আসবেন। সেখানে মোটা মোটি সব ধরনের চিকিৎসা সাপোর্ট করা যাবে। এই মহামারীতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

তানভীর আহমেদ হীরা

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here