জামালপুরে দ্বিতীয় ধাপে নতুন করে ২জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৫১৬ জন

0
48
জামালপুরে দ্বিতীয় ধাপে নতুন করে ২জনের করোনা শনাক্ত আক্রান্ত ১৫১৬ জন
জামালপুরে দ্বিতীয় ধাপে নতুন করে ২জনের করোনা শনাক্ত আক্রান্ত ১৫১৬ জন

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে দ্বিতীয় ধাপে ২জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে।বুধবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ১৬২টি নমুনা পরীক্ষার রির্পোটে ২জনের করোনা পজিটিভ ধরা পরে। বুধবার ২৩ই সেপ্টেম্বর রাতেই ওই ব্যক্তির দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে, সদরে ১, মাদারগঞ্জে ১ জন। জামালপুর সিভিল সার্জন ডা, প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১৬২টি নমুনা পরীক্ষায় ২জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্যকমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫১৬জন।

আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এখন পর্যন্ত ৩৯ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ১০২ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ২০ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ২২ জন। এ ছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৫৯ জন।

উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩১ জন কে। এ ছাড়াও মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৭৪৮, মেলান্দহে ১২২, মাদারগঞ্জে ৮৯, ইসলামপুরে ১৯৫, সরিষাবাড়ীতে ১৭৬, দেওয়ানগঞ্জে ৫৫, বকশিগঞ্জে ১৩১জন।

নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here